Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৪ নভেম্বর, ২০১৮ ২৩:০৯
মনোনয়নপত্র বিক্রিতে ব্যস্ততা ইসলামী দলগুলোতেও
নিজস্ব প্রতিবেদক

একাদশ নির্বাচন নিয়ে পিছিয়ে নেই ইসলামী দলগুলো। ব্যস্ত সময় কাটছে মনোনয়ন ফরম বিক্রিতে।

মনোনয়ন বিক্রি করছে ইসলামী ঐক্যজোট : গতকাল পর্যন্ত অর্ধশত মনোনয়ন বিক্রি হয়েছে ইসলামী ঐক্যজোটের। এ সময় সংগঠনের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেছেন, ইসলামী ঐক্যজোট দেশ, জাতি  এবং মানবতার কল্যাণে কাজ করে। শান্তি, স্থিতিশীলতা এবং শান্তিপূর্ণ নির্বাচনে সুস্থ পরিবেশ হলে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের গণমানুষের মন জয় করে  অন্তরে স্থান করে নিতে হবে। সভায় কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মাওলানা  যোবায়ের আহমদ, মাওলানা জসিমুদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা মাঈনুদ্দিন রুহী, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনছারুল হক ইমরান, নির্বাহী সদস্য মাওলানা ইসহাক উপস্থিত ছিলেন।

৩০০ আসনেই প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের : ৩০০ আসনেই প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলন বাংলাদেশের। আগামী ১৭ নভেম্বর সংগঠনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম উপস্থিত থেকে মনোনয়ন বিতরণ কার্যক্রম শুরু করবেন।

আজ বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাক্ষাৎকার : সংগঠনের কার্যনির্বাহী কমিটির উদ্যোগে আজ দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন ও নেতারা।

১৬০ আসনে জাকের পার্টির মনোনয়ন চূড়ান্ত : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে ইতিমধ্যে ১৬০টি আসনে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। আজ বনানীর কেন্দ্রীয় কার্যালয়ে জাকের পার্টির মনোনীত প্রার্থীদের আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র দেওয়া হবে। এ ছাড়া আরও বেশ কিছু আসনে প্রার্থী চূড়ান্তকরণের কাজ চলছে।

৫০ প্রার্থী চূড়ান্ত বাংলাদেশ খেলাফত মজলিসের : এইচ এম এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের সঙ্গে জোটবদ্ধভাবে ভোট করার জন্য ইতিমধ্যে ৫০ জন দলীয় প্রার্থী বাছাই করেছে বাংলাদেশ খেলাফত মজলিস। আগামী ২০ নভেম্বর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হবে। চূড়ান্ত প্রার্থীরা মহাজোটের প্রার্থী হবেন।

অর্ধশত মনোনয়নপত্র বিক্রি খেলাফত মজলিসের : গতকাল পর্যন্ত অর্ধশত মনোনয়ন ফরম বিতরণ করেছে ২০-দলীয় জোটের অন্যতম শরিক খেলাফত মজলিস। দলটির প্রচার সম্পাদক অধ্যাপক মো. আবদুল জলিল জানান, জোটপ্রধান বিএনপির সঙ্গে সমঝোতা হওয়া আসনে প্রার্থীরা ধানের শীষে ভোট করবেন। এর বাইরে বেশকিছু আসনে দলের প্রার্থীরা দলীয় প্রতীক ‘ঘড়ি’ মার্কা নিয়ে ভোট করবেন।

অর্ধশত মনোনয়ন ফরম বিতরণ জমিয়তের : গতকাল পর্যন্ত অর্ধশত দলীয় মনোনয়নপত্র বিক্রি করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। মঙ্গলবার পল্টনের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। মনোনয়নপত্র বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন দলের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী।

এই পাতার আরো খবর
up-arrow