মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

নিউইয়র্কে ডাকাতকে ধাওয়া করে গুলিবিদ্ধ বাংলাদেশি

প্রতিদিন ডেস্ক

পর গণমাধ্যমকে জানিয়েছে, মুখোশধারী এক ব্যক্তি ওই স্টোরে ঢুকেই পুলিশের ‘ব্যাজ’ দেখিয়ে পুলিশি ভাষায় বলতে থাকে যে, সবকিছু দিয়ে দে। এক পর্যায়ে এই দুর্বৃত্তের সঙ্গে থাকা আরেক যুবক স্টোরের এক কর্মচারীকে জিম্মি করে ক্যাশ বাক্স থেকে নগদ দুই হাজার ডলার লুটে নেয়। স্টোরের আরেক কর্মচারী ছিলেন একটু ভিতরে। তার নাম আবদুল কুদ্দুস। কুদ্দুস পুলিশকে জানান যে, পুলিশের পরিচয়ে ক্যাশ থেকে নগদ অর্থ লুটে নেওয়ার সময়েই বুঝতে পারি যে, এরা ডাকাত। তবে আমি ঘাবড়ে গিয়েছিলাম পিস্তল দেখে। সে সময় মোহাম্মদ রাসেল আহমেদও ছিলেন স্টোরের ভিতরেই।

 তিনি সেখানে গিয়েছিলেন বাংলাদেশে স্বজনের কাছে টাকা রেমিটেন্সের জন্য। আর এই স্টোরের মালিক হলেন রাসেলের ভগ্নিপতি। ডাকাতির ঘটনায় হতভম্ব রাসেল এক পর্যায়ে দুর্বৃত্তদের ধাওয়া করেন। বেশ কিছুদূর ওদের পিছু নেন। এমনি সময় এক ডাকাত তাকে তাক করে পিস্তলের গুলি ছুড়লে রাসেলের পায়ে তা বিদ্ধ হয় এবং ৩ ডাকাতই পালাতে সক্ষম হয়েছে।

পুলিশ জানায়, সিসিটিভি পরীক্ষার পর ডাকাতদের শনাক্তের চেষ্টা চলছে। অপর দিকে, রাসেলকে ভর্তি করা হয়েছে এলমহার্স্ট হাসপাতালে। তার পা থেকে গুলি অপসারণে অস্ত্রোপচার করতে হবে বলে চিকিৎসকরা জানান। এদিকে ওই স্টোরের মাালিক সিলেটের সন্তান ফারুক আহমেদ বলেন, স্টোরের সিসিটিভি থাকায় স্বস্তি পাচ্ছি যে, ডাকাতরা ধরা পড়বে। রাসেলের ভাবী শাহানা বেগম বলেন, রাসেল অত্যন্ত সাহসের সঙ্গে ডাকাতদের ধরতে চেয়েছিল। সে ঘুণাক্ষরেই ভাবেনি যে, ডাকাতরা তাকে মেরে ফেলার চেষ্টা করতে পারে। রাসেলের আরেক আত্মীয় শিব্বির আহমেদ বলেন, নিজের জীবনের কথা ভাবেননি রাসেল। রাসেল চেয়েছিলেন ডাকাতদের পাকড়াও করতে। রাসেল কুইন্সের জ্যামাইকায় বাস করতেন এবং কাজ করেন ম্যানহাটানে একটি রেস্টুরেন্টে। ৭ মাসে আগে সস্ত্রীক জ্যামাইকা থেকে এস্টোরিয়ায় এসেছেন আত্মীয়ের স্টোরের কাছে। আশপাশের সিসিটিভি পর্যবেক্ষণের পর পুলিশ আরও জানায় যে, দুর্বৃত্তরা একটি মিনি ভ্যানে উঠে পালিয়েছে। ডাকাতির ভিডিও ফুটেজ পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমেও বিতরণ করা হয়েছে এবং সর্বসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে দুর্বৃত্তদের ধরিয়ে দেওয়ার জন্য। ১-৮০০-৫৭৭-৮৪৭৭ এ ফোন করা যাবে অথবা  ‘ক্রাইম স্টপার্স’ ওয়েবসাইটেও তথ্য দেওয়া যাবে। টেক্সট মেসেজেও দুর্বৃত্তদের সন্ধান দেওয়া যাবে বলে পুলিশ জানিয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর