বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ঢাবি শিক্ষক সমিতিতে নিরঙ্কুশ বিজয় আওয়ামী লীগ সমর্থকদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের প্যানেল নীল দল। নির্বাচনে ১৫টি পদের মধ্যে ১৪টিতে নির্বাচিত হয়েছেন নীল দলের প্রার্থীরা। শুধু একটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াতপন্থি সাদা দলের প্রার্থী।

শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে নীল দলের অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক পদে একই প্যানেলের অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম পুনঃনির্বাচিত হয়েছেন।

গতকাল সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ঢাবি ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ ছাড়া নীল দল থেকে উদ্ভিদবিজ্ঞান  বিভাগের অধ্যাপক ও জীববিজ্ঞান অনুষদের ডিন মো. ইমদাদুল হক সহ-সভাপতি, ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী যুগ্ম-সম্পাদক এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। আর সদস্য পদে নীল দল থেকে গণিত বিভাগের অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, সমাজবিজ্ঞান বিভাগের জিনাত হুদা, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, লেদার অ্যান্ড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান , খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান ও বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে নির্বাচিত হন। সাদা দল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হাসানুজ্জামান।

সর্বশেষ খবর