শিরোনাম
বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
ভোটের হাওয়া সারাদেশে

রাঙ্গা ঋণী, আশিকুর ধনী টিপু মুনশীর নেই টাকা কৃষি জমি নেই স্পিকারের

রংপুর হলফনামা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে রংপুরের গঙ্গাচড়া, কাউনিয়া-পীরগাছা, মিঠাপুকুর ও পীরগঞ্জের চার হেভিওয়েট প্রার্থীর মধ্যে এইচ এন আশিকুর রহমান সবচেয়ে ধনী। মসিউর রহমান রাঙ্গার ৯৩ লাখ টাকা ব্যাংক ঋণ রয়েছে। টিপু মুনশীর নিজ নামে কোনো টাকা নেই। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কৃষি কিংবা ও অকৃষি কোনো জমি নেই। রংপুর জেলা নির্বাচন অফিসে দাখিলকৃত হলফনামা থেকে এসব তথ্য পাওয়া গেছে।

রংপুর-১ গঙ্গাচড়া আসনে মহাজোটের প্রার্থী জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গার ব্যাংক ঋণ রয়েছে ৯৩ লাখ ৫৩ হাজার ৪১৫ টাকা। হলফনামা অনুযায়ী মসিউর রহমান রাঙ্গার নামে কোনো মামলা নেই। তার কৃষি খাত থেকে আয় হয় বছরে ১ লাখ ৭৭ হাজার ৪৩৮ টাকা। এ ছাড়া বাড়ি ভাড়া পান ১৭ লাখ ৩১ হাজার ৮৭ টাকা। ব্যবসা বাবদ তার আয় হয় ৪৪ লাখ ৬৯ হাজার ৩৫ টাকা। চাকরি খাতে তার আয় দেখানো হয়েছে ২১ লাখ ৪১ হাজার ৫৮০ টাকা। এ ছাড়া অন্যান্য খাতে আয় রয়েছে ২ লাখ ৩৪ হাজার ৩৩২ টাকা। রাঙ্গার স্থাবর সম্পদ, কৃষি জমি, আবাসিক ও বাণিজ্যিক দালান ও ফিলিং স্টেশন রয়েছে। যার মূল্য কয়েক কোটি টাকা। পেশা হিসেবে দেখানো হয়েছে পরিবহন মালিক ও সাধারণ ব্যবসায়ী। রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের আওয়ামী লীগের প্রার্থী টিপু মুন্সির নিজ নামে নগদ কোনো টাকা নেই। কৃষি জমি নেই। চাকরি খাতে আয় দেখানো হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা। টিপু মুন্সির স্ত্রীর নামে ব্যাংকে রয়েছে ৩৪ লাখ ৩৪ হাজার ৬৬৬ টাকা। স্ত্রীর নামে বন্ড, স্টক এক্সচেঞ্জে ৪ কোটি ৫১ লাখ ৬১ হাজার টাকা। সোনা রয়েছে ৬০ হাজার টাকার। এ ছাড়া আসবাবপত্র দেখানো হয়েছে ৪০ হাজার টাকার। রংপুর-৫ মিঠাপুকুর আসনে আওয়ামী লীগের প্রার্থী এইচ এন অশিকুর রহমান সবচেয়ে বিত্তশালী। তার কৃষি খাতে জমি রয়েছে ১ কোটি ৬০ লাখ টাকার। ব্যবসায় রয়েছে ২ কোটি ৭৬ লাখ টাকা। শেয়ার ও সঞ্চয়পত্র রয়েছে ১ কোটি ৭ লাখ টাকার। চাকরি পারিতোষিক খাতে আয় দেখানো হয়েছে ৬ কোটি ৬০ হাজার টাকা। অন্যান্য খাতে ৭৮ হাজার টাকা আয় দেখানো হয়েছে। নগদ টাকা রয়েছে তার কাছে ৪ কোটি ৬৮ লাখ টাকা। এ ছাড়া সোনা রয়েছে ৪০ ভরি। রংপুর-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রতি বছরে বাড়ি, অ্যাপার্টমেন্ট ও দোকান ভাড়া থেকে আয় দেখানো হয়েছে ৪৪ লাখ ২৫ হাজার টাকা।

 শেয়ার ও সঞ্চয়পত্র রয়েছে ৩ লাখ ২০ হাজার টাকার। তার শিক্ষাগত যোগ্যতা পিএইচডি। তার পেশা হিসেবে দেখানো হয়েছে শিক্ষক, আইন ও পরামর্শক। এসব খাতে তার বছরে আয় হয় ২৪ লাখ ৮৪ হাজার টাকা। এ ছাড়া অন্যান্য খাতে তার আয় দেখানো হয়েছে আরও ৯১ হাজার টাকা। নিজ নামে নগদ টাকা রয়েছে ২৭ লাখ ৭২ হাজার ১০০ টাকা এবং স্বামীর নামে রয়েছে ১০ লাখ ১৯ হাজার টাকা। তার কাছে সোনা ও অন্যান্য অলঙ্কার রয়েছে ৩০ ভরি। তার কৃষি কিংবা অকৃষি কোনো জমি নেই।

 

সর্বশেষ খবর