শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভয়াবহ যানজট, ভোগান্তি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভয়াবহ যানজট, ভোগান্তি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল ১২ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয় —বাংলাদেশ প্রতিদিন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে মেঘনা সেতু পর্যন্ত ১২ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়ে বিভিন্ন স্থানে গমনেচ্ছু যাত্রীরা। জানা যায়, কাঁচপুর নতুন সেতুর কাজ শুরু হওয়ায় এ যানজটের সূত্রপাত।

সরেজমিন দেখা যায়, বৃহস্পতিবার ভোররাত ৩টা থেকে ১২ কিলোমিটার রাস্তাজুড়ে তীব্র যানজটে থমকে আছে গণপরিবহনগুলো। এক চুল লড়ছে না কোনো গাড়ি। এতে চরম দুর্ভোগে যাত্রীরা হাঁসফাঁস করতে থাকে। আধা ঘণ্টা পরপর হঠাৎ এক পা-দুই পা করে এগোতে থাকে যানবাহন। ভোরবেলা থেকে আটকে থাকা গাড়িগুলো তাদের গন্তব্যের অর্ধেকও যেতে পারেনি।

নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের টি আই (প্রশাসন) মোল্লা তাসলিম হোসেন জানান, কাঁচপুর নতুন সেতুর কাজ করার কারণে মহাসড়কটি সরু হয়ে গেছে। সেতুর মুখে মাত্র একটি করে যানবাহন উঠতে পারায় এ যানজট কমছে না। এ ছাড়া তিন দিনের সরকারি ছুটির কারণে যানবাহনের সঙ্গে মহাসড়কে যাত্রী রয়েছে অতিরিক্ত।

পাটুরিয়ায় চার শতাধিক গাড়ি পারের অপেক্ষায় : তিন দিনের ‘ছুটির চাপে’ পাটুরিয়ায় যানজট দেখা দিয়েছে। পার হওয়ার অপেক্ষায় রয়েছে চার শতাধিক গাড়ি। দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, শুক্রবার বিকাল থেকে গাড়ির চাপ বেড়ে গেছে। রাত সাড়ে ৮টার দিকে পাটুরিয়ায় চার শতাধিক গাড়ি আর দৌলতদিয়ায় প্রায় দেড়শ গাড়ি পার হওয়ার অপেক্ষায় দেখা যায়।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরে ভয়াবহ যানজট : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজটের কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও যানবাহনের চাপ বেড়ে যায়। যানজট চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস সংযোগ সড়কেও পরিলক্ষিত হয়।

সর্বশেষ খবর