শুক্রবার, ১১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
৮ কোটি টাকা উদ্ধার

তারেকের এপিএস অপু রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

রজধানীর মতিঝিল থানার মানি লন্ডারিং ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মিয়া নুর উদ্দিন আহমেদ অপুকে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী রিমান্ডের এ আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর আশরাফুল ইসলাম আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন করেন।  রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান রিমান্ডের পক্ষে শুনানিতে বলেন, আসামি অপু এবার শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রভাবিত করার কাজে উদ্ধার করা টাকা ব্যবহার করার পরিকল্পনা ছিল তার। এ বিষয়ে কারা কারা জড়িত, সে বিষয়টি জিজ্ঞাসাবাদে বের হয়ে আসবে।

মামলা সূত্রে জানা গেছে, ২৬ ডিসেম্বর মামলার অপর আসামি মতিঝিলের ইউনাইটেড করপোরেশনের এমডি এ এম আলী হায়দার ওরফে নাফিজ, অফিস ব্যবস্থাপক আলমগীর হোসেন এবং গুলশানের আমেনা এন্টারপ্রাইজের জিএম জয়নাল আবেদীনকে পাঁচ দিনের রিমান্ডে পাঠায় আদালত। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে অন্য আসামিরা অপুর নাম বলেন। এর আগে ২৪ ডিসেম্বর মতিঝিল থানাধীন সিটি সেন্টারের ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড ইউনাইটেড করপোরেশনে র‌্যাবের অভিযানে জব্দ হয় তিন কোটি ১০ লাখ ৭৩ হাজার টাকা। আটক হন প্রতিষ্ঠানটির এমডি আসামি আলী হায়দার। তার দেওয়া তথ্যের ভিত্তিতে পল্টন থানাধীন হাউস বিল্ডিং রোডের বায়তুল খায়ের টাওয়ারের সিটি মানিটারি এক্সচেঞ্জ থেকে আরও পাঁচ কোটি টাকা জব্দ করা হয়।

জানা গেছে, বিএনপি-জামায়াত সরকারের সময় হাওয়া ভবনের প্রভাবশালী ব্যক্তিদের একজন ছিলেন মিয়া নুর উদ্দিন অপু। বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় তিনি মালয়েশিয়া চলে যান। এরপর দেশে ফিরে বেশ কিছুদিন জেল খাটেন। তিনি যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস।

সর্বশেষ খবর