মঙ্গলবার, ২৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

স্কুল থেকে ফেরার পথে ট্রাক চাপায় নিহত ভাই-বোন

ফুটপাথে উঠে গেল ট্রাক, দুই যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

স্কুল থেকে ফেরার পথে ট্রাক চাপায় নিহত ভাই-বোন

ঢাকার কেরানীগঞ্জে ট্রাকচাপায় নিহত দুই শিশুর মায়ের আহাজারি -বাংলাদেশ প্রতিদিন

‘রাস্তায় পড়ে আছে লাল-সবুজের দুটি স্কুলব্যাগ। পাশে শোয়া আফসার (৭) ও আফরিন (৯) নামের দুই শিশু। তারা সম্পর্কে ভাই-বোন। রক্তাক্ত তাদের শরীর। তখন বেলা সোয়া ১১টা। কোনো আওয়াজ নেই আফরিনের মুখে। তার পা দুটি শরীরের সঙ্গে নেই। বিচ্ছিন্ন হয়ে মাংসগুলো ছড়িয়ে-ছিটিয়ে। আর আফসারের মাথা পিষে গেছে রাস্তার সঙ্গে।’ গতকাল এমনই মর্মান্তিক চিত্র দেখা গেছে ঢাকা-মাওয়া মহাসড়কের দক্ষিণ কেরানীগঞ্জের মোল্লারপুল এলাকায়। এ সময় নিষ্পাপ শিশু দুটির লাশ দেখে আঁতকে ওঠেন সবাই। নিথর দেহের পাশে পড়ে ছিল তাদের বাবার মোটরসাইকেলের ভাঙা টুকরাংশগুলো। তার আগে কেরানীগঞ্জের কসমোপলিটন ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ থেকে প্রতিষ্ঠানটির তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আফসার হোসেন ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফাতিমা আফরিনকে নিয়ে মোটরসাইকেলে করে রাজেন্দ্রপুরের পুরাহাটি এলাকায় বাড়ি ফিরছিলেন বাবা কলিম হোসেন। প্রত্যক্ষদর্শীরা জানান, কলিম হোসেন দুই সন্তানকে নিয়ে যখন প্রিয়াঙ্গন আবাসিক প্রকল্পের গেটের সামনে, তখনই মালবোঝাই একটি বেপরোয়া গতির ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই পিষ্ট হয়ে মারা যায় আফসার ও আফরিন। আশপাশের লোকজন দ্রুত ছুটে এসে মোটরসাইকেল চালক কলিমকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করেন। পরে শিশু দুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মর্গে পাঠায় পুলিশ। এ খবর ছড়িয়ে পড়লে ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে কসমোপলিটন ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। প্রায় ৪০ মিনিট ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে রাখেন তারা। এতে মহাসড়কে সব ধরনের গাড়ি চলাচল বন্ধ থাকে। ‘সড়কে আর কত প্রাণ ঝরবে’ ‘নিরাপদ সড়ক চাই’থ- এমন অনেক দাবি জানায় শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়। দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামান জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে শিক্ষার্থীরা। আবদুল্লাহপুর-ধলেশ্বরী সেতুর কাছে রডভর্তি ট্রাকটি পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে আছে, তাদের আটকের চেষ্টা চলছে।

প্রাণ গেছে আরও ১১ জনের : শুধু কেরানীগঞ্জে দুই শিশুর মৃত্যুতে সড়ক দুর্ঘটনা থেমে থাকেনি। গতকাল সারা দেশে সড়কে ঝরেছে আরও ১১ প্রাণ। আহত হয়েছেন ২৭ জন। জানা গেছে, বিদেশগামী বড় ভাইকে বিদায় জানাতে নরসিংদী থেকে ঢাকায় এসে গত রবিবার রাতে রাজধানীর বিমানবন্দর সড়কে ট্রাকচাপায় নিহত হন ডালিম ও তার ভগ্নিপতি মোবারক। এ ঘটনায় ট্রাক চালক ও হেলপারকে আটক করে পুলিশ। পুলিশ জানায়, ট্রাকটি অন্য একটি গাড়িকে ধাক্কা দেওয়ার পর দ্রুত পালাতে গিয়ে বিমানবন্দরের প্রবেশমুখে দুজনকে চাপা দেয়। ফুটপাথে আটকে না গেলে আরও ভয়াবহ ঘটনা ঘটতে পারত।

ময়মনসিংহে নিহত ২ : ময়মনসিংহের ত্রিশালে বাস ও দুই ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে ট্রাক চালক আল-আমিন (২৩) ও হেলপার হাফিজুর রহমানের (২১) মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ২১ জন। ত্রিশাল ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল সকালে ঢাকা থেকে ময়মনসিংহগামী ট্রাকটি উপজেলার আমিরাবাড়ি এলাকায় ইউটার্ন নেওয়ার সময় ভালুকাগামী গার্মেন্ট শ্রমিকবাহী একটি বাস সজোরে ধাক্কা দিলে তা নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। একই সময় ময়মনসিংহগামী আরেকটি মিনি ট্রাক পেছন থেকে একই ট্রাককে আবার ধাক্কা দিলে তা সড়কের পাশে খাদে পড়ে যায়। 

চট্টগ্রামে ট্রেনে কাটা একজন : গতকাল সকালে চট্টগ্রামে আকবর শাহ থানা এলাকায় ট্রেনে কাটা পড়ে জেসমিন আকতার (২০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। সিডিএ এক নম্বর রেলক্রসিংয়ে তার মৃত্যু হয়। তিনি লক্ষ্মীপুরের রামগতি এলাকার কবির হোসেনের স্ত্রী বলে জানা গেছে। 

রাজবাড়ীতে দুজনের মৃত্যু : রাজবাড়ীতে রবিবার রাতে ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে দুই আরোহীর মৃত্যু হয়েছে। দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের শ্রীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে। মৃতরা হলেন রাজবাড়ী পৌর এলাকার ধুঞ্চি মহল্লার সিদ্দিক শেখের ছেলে হৃদয় শেখ (২৫) ও একই এলাকার রজব আলীর ছেলে শান্ত (২৩)।

নাটোরে ব্যবসায়ীর মৃত্যু : নাটোরের লালপুরের লক্ষ্মীপুরে বাসচাপায় গতকাল আজিজুর রহমান ভেগল নামে এক গুড় ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজিজুর রহমান উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মৃত মোহাম্মদ ম-লের ছেলে।

মাদারীপুরে বাঁশ ব্যবসায়ীর মৃত্যু : মাদারীপুরের শিবচরে গতকাল সকালে চালভর্তি ট্রাক উল্টে মিলন হাওলাদার নামে এক বাঁশ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। জানা গেছে, শিবচর-পাঁচ্চর সড়ক হয়ে চালভর্তি ট্রাকটি একই উপজেলার চান্দেরচর বাজার যাচ্ছিল। পৌরসভার দাদাভাই তোরণ সংলগ্ন এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশে পড়ে যায় সেটি। এ সময় পথচারী মিলন হাওলাদার ট্রাকের নিচে চাপা পড়ে মারা যান। তিনি শিবচর পৌরসভার নলগোড়া গ্রামের মালাই হাওলাদারের ছেলে।

দিনাজপুরে আহত ৪ : দিনাজপুরের নবাবগঞ্জে গতকাল দুপুরে ট্রাক্টর-অটোবাইক চার্জারের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অটোবাইক চার্জারের ৪ আরোহী আহত হয়েছেন। এদের দুজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্যরা নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। 

ফরিদপুরে তরুণ নিহত : মোটরসাইকেলের সঙ্গে একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন মোটরসাইকেল আরোহী তিতাস সাহা (২৫)। আহত হয়েছেন অমিত সাহা (২৩) নামে মোটরসাইকেলের আরেক আরোহী। গতকাল বিকাল ৫টার দিকে মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের নড়িখালী এলাকায় মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত তিতাস সাহা ফরিদপুর সদরের চাঁদপুর ইউনিয়নের ধোপাডাঙ্গা এলাকার বাসিন্দা গোসাই সাহার ছেলে। আহত অমিত সাহা একই গ্রামের অমরেশ সাহার ছেলে।

নড়াইলে হোটেল কর্মচারী নিহত : নড়াইলে মোটরসাইকেলের ধাক্কায় এক হোটেল কর্মচারী নিহত হয়েছেন। তার নাম মামুন (২০), বাড়ি কালিয়া উপজেলার বাবরা-হাচলা গ্রামে। পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, মামুন নড়াইল সদর হাসপাতালের সামনে হোটেল আপ্যায়নের কর্মচারী ছিলেন। গতকাল দুপুরে হাসপাতালের সামনে রাস্তা পারাপারের সময় ওপর দিক থেকে আসা একটি মোটরসাইকেল তাকে সজোরে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে নড়াইল সদর হাসপাতাল ও পরে অবস্থার অবনতি হলে যশোর সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

সর্বশেষ খবর