শুক্রবার, ১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

গাড়ি উল্টে শেষ পুরো পরিবার

সড়কে নিহত ৮, অবরোধ-ভাঙচুর

প্রতিদিন ডেস্ক

গাড়ি উল্টে শেষ পুরো পরিবার

কেরানীগঞ্জে ট্রাকচাপায় স্কুল শিক্ষার্থী ভাই-বোন নিহতের প্রতিবাদে গতকাল সহপাঠীদের মানববন্ধন -বাংলাদেশ প্রতিদিন

সড়ক দুর্ঘটনায় গতকাল দেশের বিভিন্ন স্থানে আটজন নিহত হয়েছেন। এর মধ্যে ময়মনসিংহে প্রাইভেট কার উল্টে একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। দুর্ঘটনাকে কেন্দ্র করে সড়ক অবরোধ, বিক্ষোভ এবং ভাঙচূরের ঘটনাও ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ : ময়মনসিংহের আলালপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে গেলে ঘটনাস্থলেই এক পরিবারের তিনজন নিহত হয়েছেন। গুরুতর আহত আরও তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার বালিয়াপাড়া গ্রামের হামিদ (৬০), তার স্ত্রী সাহেরা বেগম (৫৫) ও ছেলে শফিকুল ইসলাম (৪০)। জানা গেছে, স্ট্রোকে আক্রান্ত সাহেরা খাতুনকে নিয়ে ঢাকায় যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় মালা আক্তার মিতু নামে এক নারী পোশাক শ্রমিক নিহত ও মদিনা আক্তার (২০) নামে এক নারী শ্রমিক আহত হওয়ার ঘটনায় রাস্তায় আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে পুলিশ এক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল সকাল সাড়ে ৯টায় সিদ্ধিরগঞ্জ থানার সিদ্ধিরগঞ্জপুল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক মালা আক্তার মিতু ইকবাল গ্রুপের কৃষ্ণচূড়া ফ্যাশনের অপারেটর ছিলেন। তিনি নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার পাবইপাড়া এলাকার ফুল মিয়ার মেয়ে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ৯টায় সিদ্ধিরগঞ্জপুল এলাকার ইকবাল গ্রুপের কৃষ্ণচূড়া ফ্যাশনের শ্রমিক মালা আক্তার মিতুসহ কয়েকজন মিলে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি কাভার্ডভ্যান মালা আক্তার মিতু ও মদিনা আক্তারকে চাপা দেয়। এতে তারা গুরুতর আহত হন। পরে মিতুকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ফরিদপুর : ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ব্র্যাককর্মী নিহত হয়েছেন। গতকাল দুপুর ২টার দিকে ফরিদপুর সদরের গঙ্গাবর্দী কৃষি কলেজের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্র্যাককর্মী মো. কামরুজ্জামান ওরফে রতন (৪৫) ঝিনাইদহ জেলার হরিণাকু  উপজেলার দুর্লভপুর গ্রামের মনিরুল ইসলামের ছেলে। ব্রাহ্মণবাড়িয়া : গতকাল দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় সালাউদ্দিন (৩৫) নামের একজন নিহত হয়েছেন। নিহত সালাউদ্দিন রূপালী ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া সড়ক বাজার শাখার নিরাপত্তা কর্মী ছিলেন।

মাদারীপুর : মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট-কবিরাজপুর সড়কের সত্যবর্তী নামক স্থানে গতকাল দুপুরে মালবোঝাই টমটমের চাপায় শিশু জেনায়েত শেখ (৫) নিহত হয়েছে।

দিনাজপুর : দিনাজপুরের ঘোড়াঘাটে বিআরটিসি বাসের সঙ্গে ভ্যানের ধাক্কায় মো. কালা (৫০) নামের এক ভ্যানের আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় ভ্যানের চালক মো. জোব্বার হোসেন (৪৮) গুরুতর আহত হয়েছেন।

ট্রাকচাপায় মৃত্যুর প্রতিবাদ : ‘লাশ নেবেন লাশ, ছাত্র-ছাত্রীর লাশ’- এমনই লেখা প্লাকার্ড হাতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। গতকাল সকালে ঢাকা-মাওয়া মহাসড়কের রাজৈন্দ্রপুর এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার ঢাকা-মাওয়া মহাসড়কে ট্রাকচাপায় স্কুল শিক্ষার্থী ভাই-বোন নিহত হয়। এর প্রতিবাদে নিহতের পরিবার, সহপাঠী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই মানববন্ধনে অংশ নেন।  তারা এ ঘটনায় জড়িত ট্রাক চালককে দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি জানান। মানববন্ধনে অংশ নিয়ে বাঘৈর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, জীবনের ঝুঁকি নিয়ে ঢাকা-মাওয়া মহাসড়ক দিয়ে আমাদের বিদ্যালয়ে যাতায়াত করতে হয়। আমরা নিরাপদ সড়ক চাই। নিহত আফরিন ও আফসারের মতো অন্য কোনো শিক্ষার্থীর যেন অকাল মৃত্যু না হয়।

সর্বশেষ খবর