সোমবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

শিশু ধর্ষণ হত্যায় চট্টগ্রামে মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হাটহাজারীর পূর্ব মেখলে শিশু জুলি আক্তারকে (১০) ধর্ষণের পর হত্যার দায়ে আমির হোসেন প্রকাশ জামাল নামে একজনের মৃত্যুদ-ের আদেশ দিয়েছে আদালত। গতকাল  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. মোতাহির আলী এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০৩ এর ৯(২) ধারায় ধর্ষণ ও হত্যার দায়ে একই রায়ে আদালত আমির হোসেনকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদ- দিয়েছে। একই মামলায় অপহরণের দায়ে ৭ ধারায় আসামিকে যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদ- দেওয়া হয়েছে। দ-প্রাপ্ত আমির হোসেন ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন সাপমারা ফকিরের টিলা এলাকার ওমর আলীর ছেলে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ আবু নাসের বলেন, ধর্ষণ, হত্যা ও অপহরণের দায়ে পৃথক ধারায় আসামি আমির  হোসেনকে মৃত্যুদ- ও যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে মোট দেড় লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

প্রসঙ্গত, ২০০৮ সালের ১৭ মে হাটহাজারীর দক্ষিণ-পূর্ব মেখল এলাকার খলিল চৌধুরীর বাড়িতে ধর্ষণের পর শিশু জুলি আক্তারকে হত্যা করা হয়।

সর্বশেষ খবর