সোমবার, ১১ মার্চ, ২০১৯ ০০:০০ টা

রাখাইনে বিদ্রোহীদের হামলায় ৯ পুলিশ নিহত

প্রতিদিন ডেস্ক

মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যে বিদ্রোহী আরাকান আর্মির হামলায় দেশটির নয় পুলিশ নিহত হয়েছেন। গত শনিবার রাতে ইয়ো তা ইয়োকে গ্রামে পুলিশের একটি পোস্টে এ হামলা চালানো হয়। সূত্র  রয়টার্স।

গ্রাম প্রশাসক সান অং থিয়েন জানান, রাখাইন রাজ্যের রাজধানী সিত্তওয়ে থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তরে মিয়ানমারের অন্যান্য অংশের সঙ্গে যোগাযোগের প্রধান মহাসড়ক বরাবর এ হামলার ঘটনাটি ঘটেছে। পঞ্চাশোর্ধ আরেক ব্যক্তি জানিয়েছেন, স্থানীয় সময় রাত ১১টার একটু পর চালানো ওই হামলায় পোস্টটিতে মোতায়েন পুলিশদের মধ্যে মাত্র দুই জন রক্ষা পেয়েছেন। এ সময় প্রায় ২০ মিনিট ধরে লড়াই হয়। উল্লেখ্য, আরাকান আর্মি প্রধানত রাজ্যটির সংখ্যাগরিষ্ঠ  বৌদ্ধ রাখাইন নৃগোষ্ঠীর সদস্যদের নিয়ে গঠন করা হয়েছে। এর আগে গত জানুয়ারিতে আরও উত্তরে আরাকান আর্মি একই ধরনের হামলা চালিয়ে ১৩ পুলিশকে হত্যা করেছিল। এই সশস্ত্র গোষ্ঠীটি ডিসেম্বর  থেকে প্রায়ই মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়াচ্ছে।

মিয়ানমারের ইংরেজি দৈনিক দ্য ইরাবতি বলছে, তারা পুলিশের একটি প্রাথমিক প্রতিবেদন হাতে পেয়েছে। এতে দেখা যায়, আরাকান আর্মির প্রায় ১০০ জন ওই পুলিশ স্টেশনের দায়িত্বরত সবাইকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। নাম প্রকাশ না করার শর্তে দেশটির জ্যেষ্ঠ এক কর্মকর্তা বলেন, হামলায় ৯ পুলিশ সদস্য নিহত, একজন আহত ও আরও একজন নিখোঁজ রয়েছেন। পুলিশের ফাঁস হওয়া এক প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ স্টেশন থেকে অস্ত্র ছিনিয়ে নেয়ার পর ওই হামলা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর