বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

আওয়ামী লীগের দুই পক্ষে গোলাগুলি ভাঙচুর লুট

মুন্সীগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগের দুই পক্ষে গোলাগুলি ভাঙচুর লুট

আধিপত্য বিস্তার নিয়ে মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষে পাল্টাপাল্টি হামলা, গোলাগুলি, ভাঙচুর এবং লুটপাটের অভিযোগ উঠেছে। এ সময় ককটেল বিস্ফোরণ এবং এলোপাতাড়ি গুলি চালানো হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ অন্তত সাতজন আহত হয়েছেন। গতকাল দুপুর ১২টা থেকে সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে কয়েক দফা পাল্টাপাল্টি হামলার সময় উভয় পক্ষের ছোড়া মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে পরিবার ও শিশুদের নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠের মধ্য দিয়ে সময় কাটে এলাকাবাসীর।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারীর অনুসারী বাহাদুর মিয়া ও ইউপি সদস্য ডলি বেগম গ্রুপের সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান মোহসিনা হক কল্পনার অনুসারী বাবু কাজী, শওকত ও ইউপি সদস্য সুমা গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে দুপুর সাড়ে ১২টার দিকে উভয় পক্ষ পাল্টাপাল্টি ধাওয়ায় জড়িয়ে পড়ে। থেমে থেমে ধাওয়ার ঘটনা চলতে থাকায় ইউনিয়নের ঢালীকান্দি, মুন্সীকান্দি ও উত্তর বেহেরকান্দি গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষ গুলিবর্ষণ করে ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে একজন গুলিবিদ্ধসহ অন্তত সাতজন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে গুলিবিদ্ধ সিফাত (২০) ও ককটেল বিস্ফোরণে গুরুতর আহত আম্বিয়া খাতুনকে (৬০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠিয়েছেন জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও সহিংসতা এড়াতে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য। এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ ওসি আমিনুল ইসলাম জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্বে দুপক্ষের উত্তেজনা সংঘর্ষে রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সর্বশেষ খবর