Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৬ ১০:০১ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ এপ্রিল, ২০১৬ ১০:০৩
রসুনেই ভ্যানিশ হবে দুষ্ট ব্রণ
অনলাইন ডেস্ক
রসুনেই ভ্যানিশ হবে দুষ্ট ব্রণ

আপনার সুন্দর মুখে ব্রণ এক অস্বস্থিকর ব্যাপার। সেজেগুজে কোনও এক অনুষ্ঠানে বের হচ্ছেন। কিন্তু মুখের মধ্যে বেয়াড়া ব্রণটিকে জব্দ করবেন কীভাবে?  

বাজারে চলতি অনেক প্রসাধনী ব্যবহার করেও ফল মেলেনি। কিন্তু জানেন কি, হাতের সামনেই এমন এক মহৌষধ আছে, যা ম্যাজিকের মতো ভ্যানিশ করে দেবে আপনার মুখের ব্রণ।

সম্প্রতি রূপ  বিশেষজ্ঞ ফারহা ঢুকাই জানিয়েছেন, কাঁচা রসুনের কোয়া ব্রণ সারিয়ে তুলতে পারে সঙ্গে সঙ্গে। রসুন অ্যান্টিবায়োটিকের কাজ করে। 

রাতে ব্রণ বা মুখের দাগের উপর রসুনের রস লাগালে, সকালে তা অনেকটাই মিলিয়ে যায়। এমন নয় যে তা আবার ফিরে আসে। আসলে ব্রণ সারিয়ে তুলতে রসুনের জুড়ি মেলা ভার। 

ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্টে তিনি দেখিয়েছেন কীভাবে রসুনের রস লাগাতে হবে ব্রণে। রসুনের কোয়ার যে কোনও একটি দিক খানিকটা কেটে নিতে হবে। তারপর ওই কাটা দিকটা ব্রণের উপর ঘষলেই সরাসরি ব্রণে পৌঁছবে রসুনের রস। মুখের হোয়াইটহেসডের ক্ষেত্রেও এই রস কার্যকরী।

ফারহার মতে, যে কেউই এই রস লাগাতে পারেন। তবে কার ত্বক কী রকম, তার উপর পুরোটা নির্ভর করছে। তাঁর পরামর্শ যদি রসুনের রস লাগানোর সঙ্গে সঙ্গে কারও ত্বকে জ্বালা হয, তবে তিনি যেন সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলেন। 

অন্যরা এই পদ্ধতিতে ব্রণ দূর করতে পারেন। ফারহা তাঁর অনুগামীদের এই পদ্ধতিতে ব্রণ তাড়ানোর বিষয় হাতেকলমে পরীক্ষা করার আহবান জানিয়েছেন।


বিডি-প্রতিদিন/১৭ এপ্রিল, ২০১৬/ হিমেল-০২

আপনার মন্তব্য

up-arrow