Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ১৩:৪৬
আপডেট : ২৬ জুন, ২০১৬ ১৩:৫৭
'সুন্দরীদের সঙ্গে অরক্ষিত' যৌনসম্পর্কে পুরুষরা বেশি আগ্রহী
অনলাইন ডেস্ক
'সুন্দরীদের সঙ্গে অরক্ষিত' যৌনসম্পর্কে পুরুষরা বেশি আগ্রহী

পার্টনার দেখতে যত বেশি আকষর্ণীয় হয় পুরুষ তার সঙ্গে অরক্ষিত অবস্থায় অর্থাৎ কনডম ব্যবহার ছাড়াই যৌনসম্পর্ক করতে তত বেশি আগ্রহী হয় বলে নতুন এক গবেষণায় দেখা গেছে। পার্টনারের আকষর্ণের মাত্রা এবং কনডম ব্যবহারের প্রবণতার মধ্যে সম্পর্ক কী এ ব্যাপারে বিস্তারিত বোঝার লক্ষ্যেই গবেষণাটি চালানো হয়। ১৮ থেকে ৬৯ বছর বয়সী ৫১ জন পুরুষের উপর গবেষণাটি চালিয়ে এ তথ্য পাওয়া যায়। 'বিএমজে ওপেন' নামে একটি জার্নালে সম্প্রতি গবেষণাটির ফলাফল প্রকাশিত হয়েছে। খবর আইএএনএস'র

গবেষণাটির নেতৃত্ব দেন ব্রিটেনের ইউনিভার্সিটি অব সাউদাম্পটনের কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রিধারী আনাস্তাসিয়া এলেফথেরিউ।

গবেষণায় দেখা গেছে, গড়পড়তায় একজন নারী যত বেশি আকর্ষণীয় হবে কোনো পার্টনার তার সঙ্গে যৌনসম্পর্কে তত বেশি আগ্রহী হয় এবং এক্ষেত্রে কনডম ব্যবহার করার প্রবণতা পুরুষদের মাঝে তত কম হয়।

গবেষকদের মতে, এর অর্থ দাঁড়ায় কোনো পুরুষের কাছে তার পার্টনার যত কম আকষর্ণীয় হিসেবে অাবির্ভূত হবে পুরুষদের মাঝে কনডম ব্যবহারের প্রবণতা তত বেশি হয়। কোনো পুরুষ নিজেকে আকষর্ণীয় বিবেচনা করলেও তাদের মাঝে অরক্ষিত যৌনসম্পর্কের প্রবণতা বেড়ে যায় বলে গবেষণায় দেখা যায়।

বিডি-প্রতিদিন/২৬ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow