২৭ জুন, ২০১৬ ০৮:৫০

অনিচ্ছায় কোন পার্টিতে গেলে যা করবেন

অনলাইন ডেস্ক

অনিচ্ছায় কোন পার্টিতে গেলে যা করবেন

কখনো কখনো মন না চাইলেও যেতে হয় আত্মীয়, প্রতিবেশি বা সহকর্মী ডাকা পার্টিতে যেতে হয় আপনাকে। বিষয়টা খুবই বিরক্তিকর। দেখা গেল যিনি পার্টি দিচ্ছেন তাকে আপনার পছন্দ নয়, কিংবা পার্টির হৈচৈ আপনার ভালো লাগে না। সেখানে কোনোভাবেই আপনি একাত্ম হতে পারছেন না। এক্ষেত্রে কি করবেন? জেনে নিন বিরক্তি কাটানোর কয়েকটি টিপস:

- এমন একটা জায়গায় বসুন যেখান থেকে সব মানুষের চলাফেরা চোখে পড়ে। কে কি করছে এটা দেখতে থাকুন। ভিন্ন ভিন্ন বয়সী মানুষের বিভিন্ন আচরণে মজা পাবেন।

- খাবারের টেবিলে যান। সব আইটেম একটু একটু চেখে দেখুন।  খাওয়ার মধ্যেও একধরনের আনন্দ আছে। বোঝার চেষ্টা করুন কোন আইটেমে কি কি উপকরণ দিয়েছে। কোন খাবারটা বেশি ভালো। দেখবেন আপনার ভালো লাগছে।

- মাঝে মাঝে বাবা-মায়ের সঙ্গে তাদের কোন বন্ধু বা সহকর্মীর বাড়িতে যেতে হয় আপনাকে। আপনার ইচ্ছা ছিল না কিন্তু যেতে বাধ্য হয়েছেন এরকম পরিস্থিতিতে বাবা-মা ও অন্যরা কে কেমন আচরণ করছেন, তারা কি ধরনের বিষয়ে গল্প করছেন এসব লক্ষ্য করুন। সময়টা মন্দ কাটবে না, কারণ মানুষকে জানার মধ্যে আনন্দ থাকে।

- একেবারেই কিছু ভালো না লাগছে হাতের মোবাইল ফোনে মনযোগী হতে পারেন। চ্যাটে বা মতবিনিময়ে ব্যস্ত রাখুন নিজেকে। যারা পড়তে ভালোবাসেন পছন্দের কিছু পড়ুন। মুভি বা অ্যানিমেশ দেখতে পারেন। গেমও খেলতে পারেন।

 

বিডি-প্রতিদিন/ ২৭ জুন, ২০১৬/ আফরোজ

সর্বশেষ খবর