Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২০ জুলাই, ২০১৬ ০৯:২৯
আপডেট :
মেকআপের যে ভুলগুলি চেহারায় বয়সের ছাপ বাড়ায়!
অনলাইন ডেস্ক
মেকআপের যে ভুলগুলি চেহারায় বয়সের ছাপ বাড়ায়!

মেকআপ এমন একটি জিনিস, যা আপনাকে একেবারে একটি অন্য মানুষ করে তুলতে পারে। মেকআপের মাধ্যমে আপনি চেহারার খুঁত ঢাকতে পারেন। কিন্তু মেকআপ করতে গিয়ে প্রায়ই কিছু ছোটখাট ভুল করে ফেলি আমরা। যার ফলে আমাদের চেহারা খুঁত মুক্ত হওয়ার পরিবর্তে চেহারায় আরও বয়সের ছাপ পড়ে যায়। জানুন কোন ভুলগুলির জন্য এমন হয়:

১) ব্লাশ ব্যবহার করতে গিয়ে ভুল পদ্ধতি ব্যবহার করে ফেলেন অনেকে। অনেকেই গম্ভীর মুখে ব্লাশ ব্যবহার করেন। কিন্তু আসল পদ্ধতিটি হল, ব্লাশ সবসময় হাসি মুখে ব্যবহার করা উচিত্‌। নাহলে আপনার চেহারা ইমোশনলেস মনে হয় এবং আপনার চেহারায় বয়সের ছাপ পড়ে। তাই গাল কিংবা কপালে ব্লাশ ব্যবহার করার সময় অবশ্যই মুখে হাসি রাখুন।

২) অনেক সময় চেহারায় বাড়তি ঔজ্জ্বল্য আনতে আমরা শিমার ব্যবহার করে থাকি। কিন্তু শিমার ব্যবহারের সঠিক পদ্ধতিটা আমরা অনেকেই জানি না। শিমার কখনওই গোটা মুখে ব্যবহার করা উচিত্‌ নয়। শুধুমাত্র চোখের পাতায় এবং গালে শিমার ব্যবহার করা উচিত্‌। পুরো মুখে শিমার ব্যবহার করলে আপনার চেহারা অনেক বেশি স্যাগি মনে হবে।

৩) মুখে কমপ্যাক্ট বা পাউডার ব্যবহার করার সময় খুব সাবধান থাকা দরকার। মুখে কখনওই অতিরিক্ত পাউডার ব্যবহার করা উচিত নয়।

৪) চোখের মেকআপ সবার শেষে করা উচিত। চিন্তা কম ঘুমের ফলে চোখের তলায় কালি পড়ে যেতে পারে। সেই চোখের তলার কালি যাতে দেখা না যায় তার জন্য কনসিলার অবশ্যই ব্যবহার করা উচিত। তবে মেকআপের একেবারে শেষে এটি ব্যবহার করতে হয়।

৫) বয়স অনুযায়ী লিপস্টিকের রং বাছা উচিত। অনেকে শুধুই ম্যাট ফিনিশ লিপস্টিক ব্যবহার করেন। কিন্তু তা মোটেই আকর্ষণীয় করে তোলে না। বরং ম্যাট ফিনিশ লিপস্টিকের ওপর লিপগ্লস ব্যবহার করলে তা আপনাকে অনেক বেশি আকর্ষণীয় করে তুলবে।

৬) লিপস্টিক কখনওই শুধু ব্যবহার করা উচিত্‌ নয়। তাতে তা খুব তাড়াতাড়ি মুছে যেতে পারে। তাই লিপস্টিক ব্যবহার করার সময় আগে লিপলাইনার ব্যবহার করে তারপর লিপস্টিক ব্যবহার করলে তা অনেক বেশি স্থায়ী হয়।

 

বিডি প্রতিদিন/২০ জুলাই ২০১৬/হিমেল-০২

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow