২৩ আগস্ট, ২০১৬ ১১:১৪

জেনে নিন ঘরে কোন গাছ রাখলে আসবে সৌভাগ্য

অনলাইন ডেস্ক

জেনে নিন ঘরে কোন গাছ রাখলে আসবে সৌভাগ্য

সৌভাগ্যকে নিজের কাছে ধরে রাখতে লোকে কতই চেষ্টা করেন। কখনও জোত্যিষের কাছে দৌঁড়ান, তো কখনও ফেং শুই বা বাস্তু বদলে দেন। কিন্তু জানেন কী, জোত্যিষ শাস্ত্রে রয়েছে এমন কিছু গাছের নাম, যা ঘরে রাখলে আপনার ঘরে সৌভাগ্য নাকি আসবেই। তবে এই গাছগুলো নাকি শুধু রাখলেই চলবে না, নিতে হবে যত্ন ।

বাস্তুতন্ত্র মতে ‘মানি প্ল্যান্ট’ নাকি খুবই সৌভাগ্যদায়ী গাছ। এই গাছ নাকি ঘরে রাখলে, সারা ঘরে এক পজেটিভ এনার্জি সরবরাহ হয়। যার ফলে ঘর থেকে নেগেটিভ এনার্জি দূর হয়ে সৌভাগ্যকে দীর্ঘস্থায়ী করে। ঘরে মানি প্ল্যান্ট রাখলে নিয়মিত পরিষ্কার করুন। লাল হয়ে যাওয়া পাতাগুলো ফেলে দিন। কাচা দুধ দিয়ে পাতাগুলোকে পরিষ্কার করুন।

এছাড়া ঘরে রাখতে পারেন ইমিটেশন বাঁশ গাছ। যেকোন নার্সারিতে সহজেই পাবেন এই গাছ। ঘরের কোন ঘেষে ছোট্ট টবে লাগাতে পারে এই গাছ।

একটি কাচের বাটিতে পরিষ্কার পানিতে গোলাপের পাপড়ি ছড়িয়ে রাখুন। এই পাপড়ি ভরা পাত্রটি রাখুন বসার ঘরে। এর ফলে ঘর থেকে নেগেটিভ এনার্জি দূর হবে। গোলাপের জায়গায় বেল বা জুঁই ফুলও ব্যবহার করতে পারেন।

বনসাই করা বট গাছ রাখুন ঘরে। গাছটি এমন জায়গায় রাখুন যেখানে আলো-বাতাস পর্যাপ্ত থাকে। নিয়মিত পরিষ্কার করুন বনসাই। বাস্তু শাস্ত্র মতে বট গাছ সমৃদ্ধি এনে দেয়।

সূত্র: কলকাতা নিউজ ২৪

 

বিডি প্রতিদিন/২৩ আগস্ট ২০১৬/হিমেল-১১

সর্বশেষ খবর