Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৩০
ঘরোয়া উপায়ে মেদ ঝরান মাত্র ৮ ঘন্টায়
অনলাইন ডেস্ক
ঘরোয়া উপায়ে মেদ ঝরান মাত্র ৮ ঘন্টায়

যারা শরীরকে মেদমুক্ত করার চেষ্টায় রত রয়েছেন, তারা জানেন, পেট ও পায়ের চর্বি কমানো সবচেয়ে কঠিন। এই অংশগুলির চর্বি কমানোর জন্য কঠিন পরিশ্রম এবং নির্দিষ্ট ডায়েটের কঠোর অনুসরণ প্রয়োজন।

সেটা অনেকের পক্ষেই সম্ভব হয়ে ওঠে না। প্রাকৃতিকভাবে যদি শরীরের মেদ কমাতে হয়, তাহলে এমন কোন পন্থা অনুসরণ করা উচিৎ যা শরীরে জমে থাকা মেদকে গলিয়ে দিতে সক্ষম হবে। সৌভাগ্যবশত তেমনই একটি পন্থার সন্ধান দিয়েছে মেডিক্যাল অ্যাসোসিয়েশন অফ জর্জিয়া। এই সংস্থার একটি গবেষণাপত্রে উল্লেখ করা হয়েছে এমন একটি ঘরোয়া মিশ্রণের যা মাত্র ৮ ঘন্টায় কমিয়ে দিতে পারে দেহে জমে থাকা চর্বি।

প্রথমে জেনে নেওয়া যাক, যা যা লাগবে এই মিশ্রণ তৈরি করতে-
এক চা চামচ মধু, এক চা চামচ ভিনিগার, কিছু পার্সলে পাতা, এক টুকরো দারুচিনি, একটি পাতিলেবুর রস।

এবার জেনে নিন, যা করতে হবে-
প্রথমে পার্সলে পাতা আর দারুচিনি বেটে নিন। তারপর তার সঙ্গে উপরে উল্লিখিত অন্যান্য উপাদানগুলি মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। ঘন্টাখানেক রেখে দিন মিশ্রণটি। তারপর রাত্রে শুতে যাওয়ার আগে মিশ্রণটি খেয়ে শুয়ে পড়ুন। সবচেয়ে ভাল হয়, যদি ডিনার সেরে নিতে পারেন এই মিশ্রণ সেবনের ঘন্টা দু’য়েক আগে। পরের দিন সকালবেলা ঘুম থেকে ওঠার পরে টয়লেটে যাওয়ার প্রবল তাড়া অনুভব করতে হতে পারে। কিন্তু তাতে ভয় পাবেন না। কারণ এই মিশ্রণ পেট পরিষ্কারের ব্যাপারেও অত্যন্ত কার্যকর।

আসলে রাত্রে এই মিশ্রণ সেবনের পরে সকালে আপনি যখন টয়লেটে যাচ্ছেন তখন শরীরের বর্জ্যের সঙ্গেই বেরিয়ে যাচ্ছে আপনার দেহে জমে থাকা অতিরিক্ত চর্বির কিছুটাও। ফলে রাত্রের আট ঘন্টার মতো ঘুমের মধ্যেই শরীরে মেদের পরিমাণ অনেকটা কমে যায়। পরপর তিন সপ্তাহ প্রতিদিন যদি এই মিশ্রণ সেবন করতে পারেন তাহলে অবিশ্বাস্য ফল মিলবে। প্রায় সর্বাংশে কমিয়ে ফেলতে পারবেন দেহের চর্বি। তাহলে আর দেরি কীসের, অবিলম্বে শুরু করুন প্রাকৃতিক ও নিরাপদ উপায়ে দেহকে  মেদমুক্ত করার এই প্রক্রিয়া।

সূত্র: এবেলা


বিডি প্রতিদিন/৪ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-০১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow