Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:৩০
ব্রণ দূর করার ৫ উপায়
অনলাইন ডেস্ক
ব্রণ দূর করার ৫ উপায়

ব্রণের সমস্যায় ভুগছেন? বিভিন্ন বিউটি অ্যাপসে খুঁজছেন সমাধান? বাজার চলতি লোশন আর ক্রিমের দ্বারস্থ হয়েও বিশেষ কিছু লাভ হচ্ছে না? এবার কিছুদিন, এইসব কিছু ভুলে হাতেকলমে তুলে নিন দ্রুত সমস্যা সমাধানের কিছু টিপস।

আর এইসব উপাদান হাজির আপনার বাড়িতেই।

সকালে ফ্রেশ হওয়ার সঙ্গে সঙ্গেই শুরু করে দিন অ্যাকশন। সাদা টুথপেস্ট নিয়ে ব্রণের ওপর লাগান। ঘন্টাখানেক পরে ধুয়ে ফেলুন পানিতে। শুধু সকালেই নয়, রাতে ঘুমোতে যাওয়ার আগেও আরও একবার ব্যবহার করতে পারেন এই ফরমুলাটি।

রান্নাতে অনেক পদেই আলাদা মাত্রা এনে দেয় আদা। এবার সেই আদাকেই হাতিয়ার করে নিন আপনার এই ব্রণ সমস্যায়। একটুকরো আদা নিয়ে আলতো করে বুলিয়ে নিন ব্রণের ওপর। পাঁচ মিনিট পর ধুয়ে নিন হালকা গরম পানিতে। এইভাবে দিনে বেশ কয়েকবার করতে থাকুন…সঙ্গে অল্প পরিমাণ কাঁচা আদা খেলেও উপকার পাবেন হাতে নাতে।

আপনার সমস্যার সমাধানে হাজির পাতিলেবুও। যার মধ্যে রয়েছে ভরপুর ভিটামিন সি। এক টুকরো তুলো নিয়ে তা ভিজিয়ে ফেলুন পাতিলেবুর রসে, আর তা আলতো করে লাগান ক্ষতিগ্রস্ত এলাকায়। কিছুক্ষণ রেখে তা ধুয়ে ফেলুন।

আর যাদের ঠাণ্ডা লাগার ভয় নেই, তারা হাতে তুলে নিন এক টুকরো বরফ। এই বরফ আপনার ত্বকের অতিরিক্ত ময়লা এবং তেলকে করবে দূর। সাহায্য করবে রক্ত সঞ্চালনেও।

আর যেটুকু বাকি থেকে গেল তা পূরণ করতে খান প্রচুর পানি। তবে তা যেন মাত্রা ছাড়িয়ে না যায়। ব্যস, আর দেরি না করে, আজ থেকেই নজর দিন নিজের খাওয়া দাওয়ার ওপর, যত্ন নিন নিজের স্কিনের। হয়ে উঠুন সকলের ঈর্ষার কারণ। সূত্র: কলকাতা টোয়েন্টিফোর।

বিডি-প্রতিদিন/১৮ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow