Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০৭:২১
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৫২
পাঁচটি লক্ষণ যাচাই করে বুঝে নিন প্রেমে পড়েছেন কিনা!
অনলাইন ডেস্ক
পাঁচটি লক্ষণ যাচাই করে বুঝে নিন প্রেমে পড়েছেন কিনা!

প্রতিটা মানুষই জীবনে প্রেমে পড়েন। কাউকে অন্তরের অন্তলস্থল থেকে ভালোবেসে ফেলেন। কিন্তু অনেক সময় দেখা যায় আপনি যে কাউকে অনেক গভীরভাবে ভালোবেসে ফেলেছেন সেটা আপনি নিজেই বুঝতে পারেন নাই। নিজের অজান্তেই অনেক বেশি ভালোবেসে ফেলেছেন। কখন সেই মানুষটার গভীর প্রেমে পড়ে গিয়েছেন নিজেও জানেন না।    

এমনটা হয় অনেক সময় মানুষ বুঝতেই পারে না, যে মানুষটার সঙ্গ তার এত ভালো লাগে তাকে সে কতটা ভালোবাসে। ভালোলাগা না ভালোবাসা, এই দ্বন্দ্বের কারণেই সে ভবিষ্যতের কথা চিন্তা করার সাহস পায় না। অথচ সেই মানুষটাকে সে সত্যিকার অর্থেই ভালোবাসে। এমন দ্বিধায় ভুগলে একবার দেখে নিতে পারেন আপনার ভেতর এই পাঁচটি লক্ষণ লক্ষ করা যায় কিনা। তাহলে আপনি নিজেই বুঝে যাবেন আপনি সত্যি প্রেমে পড়েছেন কি না।

১. আপনি কোনো একজন মানুষের জন্য সবকিছু ত্যাগ করতে রাজি। এবং আপনার এ জন্য কোনো আফসোসও হচ্ছে না। এর মানে আপনি সত্যি তাকে ভালোবাসেন এবং তার সঙ্গে জীবন কাটাতে চান।

২. আপনি মানসিকভাবে অনেক সুখ অনুভব করেন, যখন তাকে খুশি দেখেন। তার মন রক্ষার জন্য আপনি সবকিছু করতে রাজি। এরপরও বলবেন আপনি তাকে সত্যি ভালোবাসেন না?

৩. তার সম্মতি ছাড়া কোনো ধরনের সিদ্ধান্ত নেওয়া আপনার জন্য বেশ কঠিন। আর আপনি নিতেও চান না। এর মানে আপনি তাকে অনেক বিশ্বাস করেন, যা সত্যি ভালোবাসার প্রধান লক্ষণ।

৪. আপনি এখন আর নিজের মনমতো কিছু করতে চান না। আসলে আপনি তার ওপর অনেক বেশি নির্ভরশীল হয়ে পড়েছেন। এই নির্ভরশীলতাই বলে দেয় আপনি তাকে কতটা ভালোবাসেন।

৫. আপনি মনে মনে ভাবছেন একটা মায়ার জালে ধীরে ধীরে আটকে যাচ্ছেন। কিন্তু এই জাল থেকে আপনি নিজেই মুক্তি পেতে চাচ্ছেন না। এটাই সত্যিকারের ভালোবাসার লক্ষণ।

বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow