Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০৪:১৩
তারকাদের ফেসিয়ালে যা যা থাকে
অনলাইন ডেস্ক
তারকাদের ফেসিয়ালে যা যা থাকে

সকলের কম-বেশি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে বিভিন্ন রকমের ফেসিয়াল করে থাকেন। কিন্তু হলিউড তারকাদের ফেসিয়ালের তালিকায় যেসব নাম উঠে এসেছে, তা শুনলে অবাক না হয়ে উপায় নেই! কারণ এই তালিকায় মৌমাছির হুলের বিষ থেকে শুরু করে রয়েছে পাখির মল! চলুন এক নজরে দেখে নেওয়া যাক।

ক্যাভিয়ার ফেশিয়াল
অ্যাঞ্জেলিনা জোলির ফেসিয়াল হয় মাছের ডিম দিয়ে! ফ্রান্সে গিয়ে এক ধরনের মাছের ডিম, ক্যাভিয়ার দিয়ে ফেসিয়াল করান অ্যাঞ্জেলিনা। ক্যাভিয়ারে প্রচুর প্রোটিন, ভিটামিন এবং অ্যান্টি-অক্সিড্যান্ট থাকে। সেই কারণেই তা ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে।

বি ভেনম ফেসিয়াল
প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেট মিডলটন ফেসিয়ালের জন্য ব্যবহার করেন মৌমাছির হুলের বিষ! যেটা নাকি বোটক্সের মতোই কার্যকরী। তবে বি ভেনমের সঙ্গে শিয়া বাটার, গোলাপজল এবং মধুও ব্যবহার করা হয়। এই ফেসিয়াল করেই নাকি কেট তরতাজা, বলিরেখাহীন ত্বক ধরে রাখতে পেরেছেন।

শিপ প্লাসেন্টা ফেসিয়াল
সাধারণ ফেসিয়ালে মন ভরে না ভিক্টোরিয়া বেকহ্যামের। ত্বকের সৌন্দর্য ধরে রাখার জন্য ভেড়ার প্লাসেন্টাও ব্যবহার করেন তিনি। বাচ্চা হওয়ার পর মা-ভেড়ার প্লাসেন্টার কোষ নিয়ে ব্যবহার করা হয় এই ফেসিয়ালে। এটিও বোটক্সের সমান কাজ দেয়। তবে এই ফেসিয়াল করার অনেক রকমের নিয়ম আছে, যা মেনে না চললে সমস্যা হয়ে যেতে পারে।

বার্ড পুপ ফেসিয়াল
এই ফেসিয়ালেরও পরিচিতি বাড়িয়েছেন ভিক্টোরিয়া বেকহ্যাম। ত্বকের টানটান ভাব বজায় রাখার জন্য তিনি নাইটিঙ্গেল পাখির মল ব্যবহার করেন ফেসিয়ালে! পাখির মলকে আগে ইউভি রে ব্যবহার করে শুকিয়ে ফেলা হয়। তারপর সেটার সঙ্গে চালের গুঁড়া এবং আরও কিছু উপকরণ মিশিয়ে ফেসিয়াল করা হয়ে থাকে। এতে ত্বক সতেজ থাকে এবং মৃত কোষ ঝরে যায়। ফলে ত্বক অনেক বেশি পরিষ্কার হয়।

ভ্যাম্পায়ার ফেশিয়াল
নাম শুনলেই আঁতকে উঠতে হয়! যার ফেসিয়াল করা হবে তারই দেহের রক্ত থেকে প্লেটলেট বার করে সেটা ব্যবহার করা হয় ফেসিয়ালের উপকরণ হিসেবে। কিম কারদাশিয়ান অনেকবার এই ফেসিয়াল করিয়েছেন। এই ‘ভয়ানক’ ফেসিয়াল নাকি বয়সের ছাপ পড়তে দেয় না ত্বকে। সূত্র: এবেলা


বিডি-প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow