Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৫৪
ব্রেকআপ পুরুষের উপর কতটা প্রভাব ফেলে
অনলাইন ডেস্ক
ব্রেকআপ পুরুষের উপর কতটা প্রভাব ফেলে

সাধারণত বলা হয়ে থাকে নারী-পুরুষের মধ্যে ব্রেকআপ হলে তার প্রভাব নারীর উপরই বেশি পড়ে। কিন্তু গবেষণা বলছে এমন ধারণা পুরোপুরি সঠিক নয়। পুরুষকে সেটা একইভাবে প্রভাবিত করে। সম্পর্ক ভাঙার কষ্ট যতটা একজন নারী পায়, ঠিক ততখানি পায় পুরুষটিও। জেনে নিন ব্রেকআপের প্রভাব একজন পুরুষের উপর কতখানি পড়ে।

- গবেষণা বলছে, পুরুষরা সম্পর্কের ক্ষেত্রে অনেক বেশি হিসেবি হয়। তারা ভালো এবং খারাপ দুটো দিকই বিচার করেন। তাই যখন সম্পর্ক ভেঙে যায়, আর সঙ্গী তাকে ছেলেটিকে ছেড়ে চলে যায়, তখন সেটা পুরুষের কাছে পরাজয়ের মতো মনে হয়।  

- মেয়েরা তাদের আবেগ অনুভূতির কথা অন্যের সঙ্গে শেয়ার করতে পারেন। কিন্তু ছেলেরা পরিবার কিংবা বন্ধুদের কাছে সবসময় তাদের আবেগ শেয়ার করতে পারেন না। আর এ কারণে অনেক সময়ই দেখা যায়, ব্রেকআপের পর তারা খাওয়া অনিয়ম করেন, মেজাজ খিটমিটে হয়, অতিরিক্ত কাজ করেন কিংবা অলস হয়ে পড়েন, অনিদ্রায় ভোগেন কিংবা মাদকাসক্ত হয়ে পড়েন।  

- ব্রেকআপের পর পুরুষ পুনরায় সম্পর্কে জড়াতে চায় না। আবার কখনো কখনো দেখা যায় পরবর্তী সম্পর্কের ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে একজন পুরুষ আর আবেগকে প্রাধান্য দিতে চায় না, তারা সবদিক যাচাই করেই নতুন ইনিংসের সূচনা করে।  


বিডি-প্রতিদিন/ ২৭ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow