Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১০:৩৪
ভোরের উত্তেজনা স্বাভাবিক
অনলাইন ডেস্ক
ভোরের উত্তেজনা স্বাভাবিক

সকালে ঘুমের রেশ যেন সহজে কাটতেই চায় না। ‌ কিন্তু পাশে আপনার সঙ্গী দিব্যি ঘুমোচ্ছেন।

কিন্তু আপনার যৌণ চাহিদা তখন তুঙ্গে। কিন্তু কিছুই করতে পারছেন না। আপনার সঙ্গীকে বলতে পারছেন না আপনার এই চাহিদার কথা। দিনের শুরুতেই নিজের আকাঙ্ক্ষার কথা বলতে লজ্জাও পাচ্ছেন  আবার বিব্রত বোধ ও করছেন। ‌ চিকিৎসকরা বলেন, সকালে উঠেই যৌন চাহিদার ইচ্ছে জাগতে পারে। তবে এটি কোন রোগ নয়। শরীরের নিজস্ব নিয়মেই এমনটা হয়ে থাকে। এ নিয়ে ঘাবড়ানোর কিছু নেই। বরং, এটাকে একটু স্বাভাবিক ভাবে নিন।

**অনেকেই বলেন রাতে স্বপ্ন দেখার জন্য সকালে উঠে এমনটা হয়। চিকিৎসকরা বলছেন, স্বপ্নের সঙ্গে এর যোগ নেই। পুরোটাই শরীরে রক্ত সঞ্চালনের বিষয়।  

**সারা রাত ঘুমিয়ে থাকার সময় শরীরে রক্ত সঞ্চালনের গতি কমে যায়, শরীরের উত্তাপও কমে যায়। সকালে ঘুম ভাঙার সময় হঠাৎ ফের রক্ত সঞ্চালন শুরু হয়। সেটাই যৌন ইচ্ছা বেড়ে যাওয়ার অন্যতম কারন।

**সকালে উঠেই যৌনতায় লিপ্ত হওয়াটা অনেকেই ইদানিং স্বাভাবিক বলে মনে করেন। তাঁদের কাছে বিষয়টি স্বাভাবিক, আপনিও যদি তেমনটা ভাবতে পারেন, অসুবিধা হবে না। সেক্ষেত্রে সঙ্গীর অনুমতিটাও জরুরি।  

**এমনিতে ঘুম থেকে ওঠার কিছুক্ষণের মধ্যেই আপনার চাহিদা ক্রমে কমে আসবে। একটু সময় দিন, দরকার হলে ওঠে সকালের কাজ কর্ম সারুন। এমনকি জেগে বিছানায় শুয়ে থাকলেও সমস্যার সহজ সমাধান হবে।

সূত্রঃ ইন্টারনেট

 

বিডি-প্রতিদিন/২ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow