Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১০:৫৯
মন জয় করার ৭ উপায়
অনলাইন ডেস্ক
মন জয় করার ৭ উপায়

কিছু উপায় আছে যার সহায়তায় আপনি খুব সহজেই জয় করতে পারবেন মানুষের মন।   বাহ্যিক উপস্থিতি, আচরণ, কাজ এবং কথা-বার্তায় আপনাকে পছন্দ করবেন সবাই। এসব উপায় প্রয়োগের মাধ্যমে যে কোনো মানুষের কাছে আস্থাভাজন হয়ে উঠবেন আপনি। নিম্নে  মন জয় করার ৭ টি উপায় তুলে ধরা হলো।

১. আপনি যদি পরিবেশ বিষয়ে সচেতন হন তাহলে অন্যের ভালোবাসা পাওয়া আপনার পক্ষে সহজ। আপনি যদি পরিবেশবান্ধব সামগ্রী ক্রয় করেন তাহলে তা অন্যদের আপনার প্রতি আগ্রহী করতে পারে। আর মন জয় করার ক্ষেত্রে সহায়ক।

২. কখনো কখনো কারো মন যোগানোর চেষ্টা করলেও তা পাওয়া যায় না। তবে এটি সীমিত ক্ষেত্রে ঘটে। প্রায়ই কেউ যখন কারো মন যোগানোর চেষ্টা করে এবং এ জন্য নিজের প্রতিশ্রুতি ব্যক্ত করে তখন অপর পক্ষের ভালোবাসা পাওয়া যায়।

৩. আপনার কাঙ্ক্ষিত মানুষের প্রিয় কোনো ব্যক্তির সঙ্গে চেহারায় মিল থাকলেও ভালোবাসার ক্ষেত্রে অনেকাংশে সুবিধা পাওয়া যায়।

৪. হাতের সঠিক অঙ্গভঙ্গি আপনার আকর্ষণ বাড়িয়ে দেবে। আপনি যদি কথা বলার সময় সঠিকভাবে হাত নাড়াতে পারেন তাহলে আপনার আকর্ষণ অনেক বেড়ে যাবে।

৫. অজানা বিষয়ের প্রতি মানুষের আকর্ষণ বরাবরই রয়েছে। আর তাই কিছুটা ধোঁয়াশা অনেক সময় আকর্ষণ বাড়িয়ে দেয়।

৬. আপনি যদি প্রাণী পুষতে ভালোবাসেন তাহলে তা অন্যদেরও আপনার প্রতি ভালোবাসা তৈরি করবে। গবেষকরা বলছেন, এ বিষয়টি মূলত মানুষের নির্ভরযোগ্যতার প্রমাণ। যে একটি প্রাণীকে ভালোবাসে এবং তার সব দেখাশোনা করতে পারে সে অন্য মানুষের কাছে নির্ভরযোগ্য হিসেবে দেখা দেয়।

৭. একে অপরের সঙ্গে বিভিন্ন বিষয়ে মিল থাকলে তা সহজেই অন্যকে আকর্ষণ করে। তাই আপনার সঙ্গে কারো যদি দারুণ মিল থাকে তাহলে সেও আপনাকে পছন্দ করতে পারে। দুজন ব্যক্তির মাঝে যদি একই ধরনের মূল্যবোধ কাজ করে তাহলে তাদের আকর্ষণ বেড়ে যায়।

বিডি-প্রতিদিন/ ০২ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow