Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১৬:০৮
আদর শেষেই ঘুমিয়ে পড়ছেন নাতো!
অনলাইন ডেস্ক
আদর শেষেই ঘুমিয়ে পড়ছেন নাতো!

চরম আদর শেষ হল মাত্র কিছুক্ষন আগে আর সাথে সাথেই পাশ ফিরে নাক ডেকে ঘুমিয়ে পরলেন পুরুষ সঙ্গীটি। স্বাভাবিক ভাবেই নারী সঙ্গীটি এটা আশা করেন না। আদর শেষেও একটু কোমল সান্নিধ্য চায় মহিলারা। কিন্তু পুরুষের এই উদাসীনতার এমন অভিযোগ কম মহিলার নয়। যা নিয়ে অশান্তিও কিন্তু কম হয় না। আবার এই অভ্যাস দেখা যায় কিছু  মহিলার মধ্যেও। কিন্তু কেন এমনটা হয়?‌ তার কারণ একাধিক।

যৌনতায় কিন্তু শরীরের প্রচুর পরিমাণে ক্যালোরি খরচ হয়। যার ফলে ক্লান্তি আসাটাই স্বাভাবিক। শারীরিক ঘনিষ্ঠতা যদি রাতে হয়, তাহলে তার সঙ্গে যোগ হয়‌ সারাদিনের ক্লান্তি। তারপরে ঘুম পেয়ে যাওয়া খুবই স্বাভাবিক ব্যাপার। ‌

-সঙ্গীকে আদর করার সময় দু’‌জনেরই শ্বাসপ্রশ্বাসের স্বাভাবিক ছন্দ ব্যহত হয়। চরম সুখের (‌ক্লাইম্যাক্স)‌ পর তা আস্তে আস্তে স্বাভাবিক হতে শুরু করে। এই ঘটনাও প্রবল ক্লান্তির কারণ।

-ঘনিষ্ঠ হওয়ার সময় মস্তিষ্কে অক্সিজেনের চাহিদা বেড়ে যায়। রক্তচাপও বেড়ে যায়। ফলে ক্লান্তি বাড়ে।

তবে মনোবিদরা বলছেন কিন্তু ভিন্ন কথা। যৌণতার সব সুখ উপভোগ করার পর চেষ্টা করুন ঘুমকে কিছুক্ষণের জন্য দূরে সরিয়ে রাখতে। এতে সঙ্গীর সাথে মানসিক বন্ধন আরও বেশি জোরাল হয়। কিছুক্ষণ গল্প করুন, বুকের ভেতর আগলে রাখুন। ঘুম পেলে উঠে বসুন, কথা বলুন সঙ্গীর সাথে। তাকে বলুন যে ভালোবাসুন, আপনার সাথে সুখে আছেন। এই সব কথাবার্তা বললে আপনার কাছের মানুষটির কাছেও ভাল লাগবে।

 

বিডি-প্রতিদিন/২ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow