Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ অক্টোবর, ২০১৬ ১৮:৪৭
তিলে ভাগ্য বদল, তবে...
অনলাইন ডেস্ক
তিলে ভাগ্য বদল, তবে...

বিজ্ঞানের ভাষায় শরীরের কোন স্থানে অতিরিক্ত মেলানিন জড়ো হলে সেখানে জন্ম নেয় তিল। শরীরের বিভিন্ন অংশে তিল থাকাকে কেন্দ্র করে গড়ে উঠেছে বেশ কিছু ধারণা।

শরীরের নানা অংশে থাকা তিলে নাকি লুকিয়ে থাকে কারোর অতীত, বর্তমান এবং ভবিষ্যতের কথা। এছাড়া তিলের অবস্থানগত তারতম্য মানুষের চরিত্রের দৃঢ়তাও নাকি নির্দেশ করে। এবার তিলের ব্যাপারে সামনে এলো নতুন ধারণা। শরীরের বিশেষ কয়েকটি স্থানে তিল থাকলে নাকি বদলাতে পারে আপনার ভাগ্য, তবে বিয়ের পর।

জ্যোতিষতত্ব যেমন গ্রহ-তারা সংক্রান্ত বিদ্যা, হস্তরেখাবিদ্যা যেমন হাতের তালু এবং আঙ্গুল নিয়ে চর্চা করে, তেমনই তিল নিয়ে চর্চা করে যে বিদ্যা তাকে বলা হয় ‘মোলিওসফি’।

• তিল সাধারণত জন্মের পর থেকেই গজিয়ে উঠতে শুরু করে, কিন্তু কিছু তিল আবার বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই গজিয়ে উঠতে পারে, যেগুলি আপনার বর্তমান কর্মের ইঙ্গিত দেয়।

• শরীরে তিলের অবস্থান, রং, আকার এবং তার অদৃশ্য হয়ে যাওয়া ইঙ্গিত দেয় আপনার ভাগ্যের পরিবর্তনের।

আপনার শরীরে কোথায় তিল রয়েছে? আপনার সম্পর্কে কী বলে তিল? জেনে নিন

• শরীরের কণ্ঠার হাড়ের জায়গায় তিল থাকলে, তা ইঙ্গিত করে আপনার বিয়ের পরে ভাগ্য পরিবর্তনের প্রবল সম্ভাবনা থাকতে পারে।

• যদি আপনার নাকের উপরে তিল থাকে এবং আপনার সঙ্গে একের পরে এক খারাপ ঘটনা ঘটতে থাকে এবং উদ্দিষ্ট লক্ষ্যে পৌঁছতে অনেক পরিশ্রম করতে হয়, তা হলে চিন্তা করবেন না। এর জন্য বিয়ে হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। কারণ বিয়ের পরে আপনি সুখের মুখ অবশ্যই দেখবেন।

• বুকের বাম দিকে তিল থাকলে বলা হয় যে, সেই ব্যক্তি খুবই সহানুভূতিশীল হয়ে থাকেন, কিন্তু জীবনে তাকে লড়াই করতে হয়। তবে বিয়ের পরেই এই অবস্থার পরিবর্তন ঘটতে শুরু করে।

• পায়ের নীচে যাদের তিল থাকে, তাদের নাকি দেশ-বিদেশে ভ্রমণের সৌভাগ্য থাকে। কিন্তু তা অবশ্যই বিয়ের পরে।  

• ভ্রু'র নীচে তিল থাকলে বিয়ে হওয়ার আগে পর্যন্ত সম্পর্কে জটিলতা, পারিবারিক অশান্তির সমস্যায় ভুগতে হতে পারে।

সূত্র: এবেলা
বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow