Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ০২:২৫
বিছানায় ঝড় তুলতে যে ৫ খাবার এড়িয়ে চলবেন
অনলাইন ডেস্ক
বিছানায় ঝড় তুলতে যে ৫ খাবার এড়িয়ে চলবেন

উত্তেজনায় টগবগ করে ফুটছেন, এমন সময় দেখলেন আপনার পার্টনার মুখ ফিরয়ে নিচ্ছেন। আপনার মুখ চুম্বনে, তার যে কেন সায় নেই, বুঝতেও পারলেন না। আদরের ষোলোআনা সেখানেই মাটি। আবার যদি পেটের মধ্যে সমস্যা শুরু হয়, তা হলেও কি আদরের মুড থাকে? তাই বিছানায় যদি ঝড় তুলতে চান, কিছু খাবার এড়িয়ে চলতে হবে। নিচে এগুলো সম্পর্কে আলোচনা করা হল:


ভাজাপোড়া খাবার বন্ধ করুন:
ভাজাপোড়া খাবার এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ। তার কারণ, ভাজাপোড়ায় প্রচুর পরিমাণে ট্রান্স ফ্যাট থাকে। এই ট্রান্স ফ্যাট টেস্টোস্টেরনের মাত্রাকে প্রভাবিত করে। পুরুষের টেস্টোস্টেরন নিঃসরণ কমিয়ে দেয়। তা ছাড়া, ভাজাপোড়ায় তেল ও লবন থেকে পেটে গ্যাস হওয়াটাও অস্বাভাবিক নয়। ফলে, বুঝতেই পারছেন পেটে গ্যাস নিয়ে যৌনতা কতটা অস্বস্তির। এ জন্য ক্লান্তি বোধও করতে পারেন। তাই আলু খেলেও ভেজে না-খেয়ে, সিদ্ধ বা বেকড করে খান। রাধা আলু খেতে পারলে আরও ভালো।

পিৎজা না-খাওয়াই ভালো:
পিৎজা জাতীয় খাবার থেকে গ্যাস হয়ে পেট ফাঁফতে পারে। ফলে, বিছানায় আলস বোধ করতে পারেন। তা ছাড়া পিৎজায় থাকা চিজের বিচিত্র স্বাদ ও গন্ধও আপনার যৌনসুখের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে। ফলে, বিছানায় যাওয়ার আগে কখনোই পিৎজা জাতীয় খাবার মুখে তুলবেন না। বরং মুখের রুচি বদলাতে চাইলে পাস্তা খান। পাস্তায় রসুন বা চিজ মেশানো সস কিন্তু দেবেন না। সিম্পল লাল টম্যাটো সস দিয়ে খান।

সোডা জাতীয় পানীয় বাদ:
সেক্সের আগে সোডা রয়েছে এমন কোন পানীয় একদমই খাবেন না। তা বিয়ার হোক বা অন্য কোনও ঠান্ডা পানীয়। সোডার পরিবর্তে বরং শুধু পানি খান বা চাইলে ওয়াইনও খেতে পারবেন।

সেক্সের সময় বিনস নয়:
বিনস জাতীয় খাবার পুষ্টিদায়ক। পুরুষের শুক্রাণু বৃদ্ধিতেও বিনসের তুলনা নেই। কিন্তু সেক্সের আগে বিনস রয়েছে এমন যে কোন খাবারই এড়িয়ে যাওয়া উচিত। কারণ বিনস জাতীয় খাবার থেকে পেটে মোচড় দিয়ে উঠতেই পারে। পেটের অস্বস্তি নিয়ে কী আর সেক্সে মন দেওয়া যায়!

এড়িয়ে চলুন রসুন:
রসুনও পুরুষদের জন্য খুব উপকারী। রক্তসঞ্চালন বাড়িয়ে পুরুষদের লিঙ্গ দৃঢ় রাখতে সাহায্য করে। টেস্টোস্টেরনের মাত্রাও বাড়ায়। কিন্তু, শারীরিক ভাবে ঘনিষ্ঠ হওয়ার মহূর্তে এই রসুন এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ। মুখ দিয়ে রসুনের গন্ধ আপনার পার্টনারের যে ভালো লাগবে না, সেটা না বললেও চলে। এতে আপনার সেক্সে ব্যাঘাত ঘটাতে পারে। ফলে, সেক্সের আগে কাঁচা রসুন তো খাবেনই না, এমনকী রসুন রয়েছে এমন কিছুই মুখে তুলবেন না।  

 

বিডি প্রতিদিন/০৪ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow