Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ অক্টোবর, ২০১৬ ০৬:০৮
ভালোবাসার মানুষটির সাথে আদর নিয়ে ঝগড়া নয়
অনলাইন ডেস্ক
ভালোবাসার মানুষটির সাথে আদর নিয়ে ঝগড়া নয়

সম্পর্কে যেমন থাকে প্রেম, ভালোবাসা, মান-অভিমান ঠিক তেমনি থাকে কলহ, ঝগড়া। দাম্পত্য জীবনে ঝগড়া হওয়াটা খুব একটা আশ্চর্যের নয়।

বরং এটি খুবই স্বাভাবিক বিষয়। কিন্তু কী নিয়ে প্রিয় মানুষটির সাথে ঝগড়া হচ্ছে, কতক্ষণ সেই ঝগড়ার রেশ আপানাদের ভেতর চলছে, সেটা কিন্তু অবশ্যই চিন্তার বিষয়। আর সেই কারণ যদি হয় যৌণতা হয় তাহলে অবশ্যই আপনাকে এই নিয়ে বিশেষভাবে চিন্তা করতে হবে। বিশেষজ্ঞদের মতে, ঝগড়ার বিষয় যদি দম্পতির যৌন জীবন নিয়ে হয়, তাহলেই চিন্তা সবচেয়ে বেশি।

সমস্যা-
যৌন জীবনের নানা ধরণ নিয়ে ঝামেলা হতে পারে। আপনার সঙ্গী হয়ত একটু বেশি চাইছেন আপনার কাছ থেকে, আপনার তাতে সায় নেই। হতে পারে উল্টোটাও। এছাড়া, যৌনতার ধরণ, সময় এসব কিছু নিয়েও মাঝে মধ্যে সমস্যা লেগে থাকতে পারে। এর জন্য কথা বন্ধ, এমনকি দরকারি কাজও পণ্ড হয়। অনেক সময়, সুস্থ, স্বাভাবিক সম্পর্কে এর খারাপ প্রভাব পড়ে। পরিবারের অন্য সদস্যদের উপরও এই ঝামেলার খারাপ প্রভাব পড়তে পারে।

‌সমাধান—‌
সরাসরি সমস্যা নিয়ে কথা বলাটা উচিত। আপনি সঙ্গীর কাছ থেকে ঠিক কি চাইছেন সেটা নিজেরা কথা বলে নিলেই ভাল হয়। তবে বিছানায় বসে আদর করার সময়ে এই আলোচনা করা উচিত নয়। উত্তেজনার মুহূর্তে ঠাণ্ডা মাথায় আলোচনা করার মত পরিস্থিতি থাকে না। তাই ছুটির দিন, ঠাণ্ডা মাথায় এ নিয়ে আলোচনায় বসুন। তাতে সমাধান আসবে দ্রুত। যদি শারিরীক কোনও সমস্যা থাকে, তাহলে প্রথমেই চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত হবে আপনার। এতে লজ্জার কিছু নেই, যা নিয়ে ঝামেলা হচ্ছে, তার জন্য যদি চিকিৎসকের সাহায্য দরকার হয়, আর তাতে যদি কাজ হয়, তাহলে সে পদ্ধতি নেবেন না কেন!‌  

 

বিডি-প্রতিদিন/৭ অক্টবর, ২০১৬/তাফসীর

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow