Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৬ ২১:১১
চাকরি পাবেন না, তবুও কেন ইন্টারভিউ!
অনলাইন ডেস্ক
চাকরি পাবেন না, তবুও কেন ইন্টারভিউ!

চাকরির জন্য ইন্টারভিউ দিতে গিয়ে আপনার মনে হলো, না চাকরিটা এখানে হবে না। আপনার এমন ধারণা সবসময় মিথ্যে নয়।

কারণ অনেক সময় ইন্টারভিউর নামে কিছু প্রতিষ্ঠানের কর্তরা আপনার কাছ থেকে নানা ব্যবসায়িক কৌশল জানতে আগ্রহী। সম্প্রতি ফোর্বস তাদের একটি প্রতিবেদনে তেমনই কিছু লক্ষণ জানিয়েছে-

এক. ইন্টারভিউতে যখন আপনার যোগ্যতা ও ব্যক্তিগত বিষয়ের তুলনায় ব্যবসায়িক বিষয়ে আলাপ আলোচনাকে প্রাধান্য দেওয়া হয়। এ ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ আপনার সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনাতেই ব্যস্ত থাকতে চাইবেন। অল্প সময়ের মাঝেই আলোচনার মাধ্যমে আপনার কাছ থেকে বহু তথ্য পেতেও চাইবেন।

দুই. যখন আপনার যোগ্যতা যাচাইয়ের তুলনায় আপনার প্রতিষ্ঠানের বিভিন্ন ব্যবসায়িক কৌশল সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী থাকেন।  যেখানে তারা আপনাকে নিয়োগ না দিয়েই বিভিন্ন বিষয়ে অনুসন্ধান করাতে চায়।  

তিন. যখন ইন্টারভিউতে বিভিন্ন বিষয়ে আপনার মতামত জানতে চান। এ ক্ষেত্রে আপনার কোনো প্রশ্নের উত্তর দেওয়ার দক্ষতা জানা তাদের উদ্দেশ্য নয় বরং মতামত জানাটাই তাদের উদ্দেশ্য।  

আপনি যা করবেন-
প্রশ্ন করা মাত্রই সরাসরি জবাব না দিয়ে কিছুটা রহস্য নিজের ভেতরেই রাখুন। জানিয়ে দিন বিস্তারিত তথ্য বলতে গেলে ইন্টারভিউয়ের বাইরে বসতে হবে। কিবা বলতে পারেন আপনার প্রতিষ্ঠানের কিছু তথ্য আমাকে জানালে বিষয়টি নিয়ে আলোচনা করা সহজ হবে। প্রয়োজনে পরবর্তীতে বসার আগ্রহও প্রকাশ করুন।

বিডি-প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow