২৭ অক্টোবর, ২০১৬ ২১:০৯

চুমোর সাতকাহন

অনলাইন ডেস্ক

চুমোর সাতকাহন

চুমো খাওয়ার মাঝে লুকিয়ে আছে বিশেষ আকর্ষণ ও রাসালো আবেগ। অবস্থা ভেদে যা পরিবর্তন হয়ে থাকে। বিশেষজ্ঞরা মনে করেন, চুমো আচরণের একটা ভঙ্গি যার মাধ্যমে আবেগগত যোগাযোগটি সবচেয়ে বেশি ঘটে নারী-পুরুষের মাঝে। তবে চুমো খাওয়ার মধ্যেও রয়েছে বিশেষ প্রকার ও শিল্প জ্ঞান। এমনটিই মনে করেছেন চুমো বিশেষজ্ঞরা। যেমন-

এক. সিঙ্গেল লিপ কিস
অতিদ্রুত রোমান্স প্রকাশের অতুলনীয় উপায় এটি। এই চুমো আপন বৈশিষ্ট্যে জনপ্রিয়। দু'জন দু'জনের কাছাকাছি এসে ঠোঁটে ঠোঁট পড়বে।আলতো করে একটি চুমোতে চলে যেতে পারে কিছু সময়। অর্থাৎ ঠোঁটগুলো সক্রিয় থাকবে। মনে রাখতে হবে, এই চুমোতে দাঁতের ব্যবহার ঘটলেই মহাবিপদ।

দুই. ফ্রেঞ্চ কিস 
ফ্রেঞ্চ চুমোতেই আবেগের পুরোটা উপচে পড়ে, এমনটিই মনে করা হয়। এটি দারুণ অন্তরঙ্গতা প্রকাশের মাধ্যম। রোমান্সের চূড়ান্তে গিয়ে মনের পুরো ভালোবাসা স্পষ্ট হয় ফ্রেঞ্চ কিসে। এই চুমু সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি। ঠোঁটে ঠোঁট আবদ্ধ থাকবে। আর মুহূর্তগুলো ইন্দ্রজালের মতো ছড়িয়ে পড়বে শিহরণে। এখানে সঙ্গী-সঙ্গিনীর জিহ্বার ব্যবহার ফ্রেঞ্চ কিসকে আলাদা বৈশিষ্ট্য ও উত্তেজনা দিয়েছে।

তিন. আমেরিকান কিস
চুমোর নতুন আরেক চমক হলো এটি। এটা ফ্রেঞ্চ কিসের মতোই। গভীর চুমোতে হারিয়ে যায় কপোত-কপোতি। তবে দুজনের দু' জোড়া ঠোঁটই কেবল ব্যস্ত থাকে। বলা হয়, এই চুমু খেতে হলে স্বামী বা সঙ্গী তার সঙ্গিনীর কোমড়ের দু'পাশে জড়িয়ে ধরে নিজের দিকে টানবেন। কিংবা একটা হাত তার পিঠে রাখতে পারেন। রোমান্টিক সময়টাকে আবেদনময় করে তোলে এই চুমো।

চার. লিজি কিস 
হয়তো অনেকেই দেখেছেন, একটা গিরগিটি কিভাবে তার জিহ্বাটা বের করে আনে? অনেকের কাছে আপত্তিকর ও বাজে মনে হতে পারে। কিন্তু অসংখ্য মানুষের কাছে বেশ প্রিয় উপায় ভালোবাসা প্রকাশের। তবে উপায়টা যে সিক্ত, তা বলার অপেক্ষা রাখে না। এই চুমোতে ঠোঁটের ব্যবহার ঘটে না। দুজনের জিহ্বা দায়িত্ব সারে। নোংরা মনে হতে পারে। কিন্তু যারা গভীর প্রেমে জড়িয়ে রয়েছেন অনেক দিন ধরে, তাদের কাছে অন্তরঙ্গতা প্রকাশের ঢং কিছুটা নোংরা হতেই পারে।

পাঁচ. আইস কিস 
চুমোতে মজা লুটতে চাইলে আইস কিসের তুলনা নেই! বেশ মজার এক উপায়। দুজনের ঠোঁটের মাঝে ধরতে হবে একটা আইস কিউব। এবার আইসটাকে চুমো খেতে খেতে এগিয়ে যেতে হবে। এক সময় বরফ গলবে এবং শীতল দুই জোড়া ঠোঁট এক হবে।

ছয়. লিপ ট্রেস কিস 
এই চুমো যেন দু'জন কোনো খেলায় মেতে উঠেছেন। সবগুলোর মধ্যে এটাকেই সুমিষ্ট বলে উল্লেখ করা হয়। চোখ বন্ধ করে জিহ্বা দিয়ে সঙ্গী-সঙ্গিনীর ঠোঁট খুঁজে নিতে হবে। এরপর হালকা চুমো। সময়টাকে বিস্ময়করভাবে মিষ্টি করে দেয় লিপ ট্রেস কিস। দুজনের মাঝেই চুমো হয়ে ওঠে নেশার মতো। 

সাত. নিবল কিস
চুমোর আরেক চমক হলো নিবল কিস ! সঙ্গীর মাঝে শিহরণ ও উত্তেজনা ছড়িয়ে দিতে এই চুমু অনবদ্য। সঙ্গিনী তার সঙ্গীর নিচের ঠোঁটে ঠোঁট রাখবেন। আর দাঁতের হালকা স্পর্শ পড়বে তাকে। আলতো কামড়ও চলতে পারে। তবে মনে রাখতে হবে, দাঁতে জোর খাটালে ব্যথা পেতে পারেন অপরজন! 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর