Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৯ অনলাইন ভার্সন
আপডেট :
'প্রতারক' প্রেমিক চেনা যায় যেভাবে
অনলাইন ডেস্ক
 'প্রতারক' প্রেমিক চেনা যায় যেভাবে

অনেক দিনের ভালোবাসার সম্পর্কেও বিচ্ছেদ ঘটতে পারে শুধুমাত্র প্রতারণার কারণে। তবে প্রেম থাকাবস্থায় কোনোভাবে আপনি যদি কোনভাবে আন্দাজ করতে পারেন যে প্রেমিক প্রতারক, তাহলে আপনাকে আপনার প্রেমিককে ও সেই সঙ্গে সেই সম্পর্ক থেকেও বের হয়ে আসা উচিত।

এখন প্রশ্ন আসতেই পারে, কিভাবে বুঝবেন আপনার প্রেমিক আপনার সঙ্গে প্রতারনা করছে কিনা। এক্ষেত্রে আমাদের আজকের এই প্রতিবেদন দেওয়া কিছু তালিকা আপনাকে সাহায্য করবে-

১. প্রেমিকের বন্ধুদের ভালো করে খেয়াল করুন। তারাও কোনো সম্পর্কে আছে কি না দেখুন। যদি দেখেন আপনার প্রেমিকের বন্ধুরা অন্য মেয়েদের সঙ্গে প্রতারণা করছে, তাহলে বুঝবেন সেও এমনটা করতে পারে। কারণ, বন্ধুদের এমন দেখতে দেখতে তার মধ্যেও এর প্রভাব পড়তে পারে।

২. প্রেমিক যদি তার কোনো কাছের বন্ধুর কাছে আপনার কথা না বলে কিংবা পরিবারের সদস্যদের কাছ থেকে আপনাকে লুকিয়ে রাখে, তাহলে বুঝবেন তার মধ্যে ঝামেলা আছে। সে আপনার বিষয়টি গুরুত্ব দিচ্ছে না। আর নিজেও যেকোনো সময় পালানোর চেষ্টা করতে পারে। এ কারণেই পরিচিতজনদের কাছ থেকে আপনাকে দূরে রাখতে চায়।

৩. আপনি তার প্রতি যেমন অনুভব করেন, সে আপনার প্রতি ঠিক তেমনটা অনুভব করে কি না বোঝার চেষ্টা করুন। তার আচরণই বলে দেবে আপনার প্রতি তার কতটা আগ্রহ রয়েছে। কোনোরকম আগ্রহের ঘাটতি থাকলে বুঝবেন, সে আপনাকে পুরোপুরি ভালোবাসে না। এখানে তার প্রতারণা করার আশঙ্কা শতভাগ রয়েছে।

৪. আপনার প্রতি তার বিশ্বাস আছে কি না দেখুন। যেহেতু সে ভুল কিছু করছে না, সেহেতু আপনার প্রতিও তার বিশ্বাস থাকবে যে আপনিও ভুল কিছু করছেন না। আপনাকে যদি সে কথায় কথায় সন্দেহ করে, তাহলে বুঝবেন সেও সন্দেহের কোনো কাজ করছে।

 

বিডি-প্রতিদিন/ ৩ ফেব্রুয়ারি, ২০১৭/ আবুল্লাহ সিফাত-৯

আপনার মন্তব্য

up-arrow