Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:০৩ অনলাইন ভার্সন
আপডেট :
তারুণ্য ধরে রাখতে সাহায্য করে কফি
অনলাইন ডেস্ক
তারুণ্য ধরে রাখতে সাহায্য করে কফি

কফি শুধু যে আমাদের শরীর চাঙ্গা করে তা কিন্তু নয়। এই কফি আমাদের ত্বকেরও জৌলুসও ধরে রাখতে সাহায্য করে।

কফিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ও অ্যান্টিঅক্সিডেন্টস। এই দুই উপাদান চেহারার বয়সের ছাপ দূর করে তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। সেই সঙ্গে এটি ত্বকের আর্দ্রতা ধরে রাখে এবং কালচে দাগ দূর করে। আমাদের আজকের এই প্রতিবেদনে কফি দিয়ে তৈরি তিনটি প্যাকের পরামর্শ দেওয়া হয়েছে। এক নজরে দেখে নিতে পারেন এই তিনটি প্যাক সম্পর্কে-

১। কফি ও অলিভ অয়েল প্যাক-

শুষ্ক ত্বকের জন্য কফি ও অলিভ অয়েলের প্যাক খুবই কার্যকর। দুই চা চামচ কফির সঙ্গে দুই চা চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। কফির অ্যান্টিঅক্সিডেন্টস ত্বকের তারুণ্য ধরে রাখবে এবং ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করবে।

২। মধু ও কফির প্যাক-

সব ধরনের ত্বকের জন্যই মধু ও কফির প্যাক খুবই উপকারি। এটি আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখবে এবং ত্বকের মেছতা ও ব্রণ দূর করবে। দুই চা চামচ কফির মধ্যে সামান্য মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এর মধ্যে এক চিমটি হলুদের গুঁড়ো দিন। এই প্যাক মুখে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে প্রতিদিন এই প্যাকটি ব্যবহার করুন।

৩। কফি ও লেবুর রসের প্যাক-

ত্বকের কালচে দাগ দূর করতে এবং চেহারার বয়েসর ছাপ দূর করে তারুণ্য ধরে রাখতে কফি ও লেবুর রসের প্যাক ব্যবহার করতে পারেন। তিন চা চামচ কফির সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে ঘন প্যাক তৈরি করে নিন। এই প্যাক মুখে লাগিয়ে ১০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।


সূত্রঃ বোল্ডস্কাই ওয়েবসাইট।

 

বিডি-প্রতিদিন/ ৮ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

আপনার মন্তব্য

up-arrow