Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২ মার্চ, ২০১৭ ০৬:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ২ মার্চ, ২০১৭ ১৫:৫২
কম দামের পোশাক দামি দেখানোর উপায় জেনে নিন
অনলাইন ডেস্ক
কম দামের পোশাক দামি দেখানোর উপায় জেনে নিন

আজকাল কর্মব্যস্ত জীবনে শপিংমলে গিয়ে কেনাকাটি করার সময় নাও থাকতে পারে। কিবা ফুটপাথ থেকে জামাকাপড় কেনলে দর কষাকষি করা যায়।

কিন্তু, অনেকেই সেকথা ফলাও করে জনসমক্ষে বলতে নারাজ। তাই পরনের পোশাকটি ফুটপাথে কেনার কথা আড়ালে রেখে, দামি জায়গা থেকে কেনার হয়েছে বলে দাবি করতে চান অনেকেই। কিন্তু দাবি করলেই তো আর হল না। পোশাক সত্যি সত্যি যাতে দামি দেখায় তার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ার প্রয়োজন। এবার জেনে নিন- যা যা করবেন।

* আপনি পোশাক যে দামেরই কিনুন। তার যথাযথ মেন্টেন্যান্স প্রয়োজন। তাই যেসব পোশাক ড্রাই ওয়াশে দেওয়া দরকার সেগুলি বাড়িতে নিজে হাতে না কেচে ড্রাই ক্লিনিকেই পাঠানো উচিত। এতে পোশাক ভালো থাকবে। দেখতেও দামি দেখাবে।

* রাস্তা থেকে কিনে আনা পোশাকটি নিজের শরীরে মাপ মতো ফিটিংস করিয়ে নিন। তাহলে সেটি পরলে আপনাকে আরও ভালো লাগবে দেখতে। ফুটপাত থেকে কিনে আনা জামাকাপড়ের সেলাই অনেক সময়ই আলগা থাকে। তাই বাড়িতে নিজেই সেলাই করে চাপা দেওয়া যেতে পারে সেই খুঁত।

* আপনি হয়তো এক রঙের কোনও পোশাক কিনে এনেছেন। এবার তার উপর নিজের পছন্দের রঙিন কোনও কাপড়ের পকেট বসিয়ে নিতে পারেন। অথবে শিল্পীদের দিয়ে তার উপর আঁকিয়ে নিতে পারেন। দেখবেন তাতে একটা আলাদা অভিজাত লুক এসেছে। কাচা, ধওয়ার পর অবশ্যই আয়রন করে নিন। তবেই সেটা স্মার্ট দেখাবে।

* ফুটপাথের জামাকাপড়ে রাস্তার ধুলো ময়লা পড়ে। তাই তা ব্যবহারের আগে ভালো করে ওয়াশ করে নেওয়া উচিত হাইজিনমুক্ত থাকতে।

 বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow