Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ১৫:০৭ অনলাইন ভার্সন
আপডেট :
নারীদের প্রশংসা করতে গিয়ে যে কথা বলা যাবে না
অনলাইন ডেস্ক
নারীদের প্রশংসা করতে গিয়ে যে কথা বলা যাবে না

সময়ের আবর্তনে বসন্ত জাগ্রত দ্বারে। ভালো করে ভালোবাসার এই তো সময়।

কিন্তু অনেকেই সম্পর্কের শুরুটা ঠিক তেমন করে জমাতে পারেন না। বিশেষ করে পুরুষদের ক্ষেত্রে। মহিলাদের স্তুতিবাক্য অবশ্যই পছন্দ। তবে তার জন্য কোন শব্দের প্রয়োগ উচিত আর কোন শব্দের প্রয়োগ একেবারেই উচিত নয়, এই টানাপোড়েনেই থেকে যান অনেকে। হ্যাঁ, নারী মন বোঝার বোঝা নেওয়ার সবার পক্ষে সম্ভব নয়। তা বলে কী পছন্দের মানুষকে মনের কথা বলবেন না? নিশ্চয়ই বলবেন। শুধু কোন প্রশংসাগুলি মেয়েদের একদমই করবেন না জেনে রাখুন –

১) তুমি বড্ড সহজ-সরল: বেশিরভাগ মেয়েরাই এই প্রশংসাবাক্যটি পছন্দ করেন না। তার চেয়ে দুষ্টু, কিংবা মিষ্টি বললে বরং বেশি খুশি হবেন তারা। আর মনে প্রশ্ন জাগতেই পারে, সরল বলার মানে কী সহজেই বোকা বানানো যায় তাঁকে?

২) কিছু করেছ নাকি, আজ বড় ভাল লাগছে দেখতে: তার মানেটা কী? অন্যদিন ভাল লাগে না? এই প্রশ্নই সবার আগে মেয়েদের মনে আসে। কেউ সামনে বলেও দেন, আবার কেউ পাশ কাটিয়ে চলে যান৷

৩) তোমার স্বাস্থ্য ভাল হয়েছে: ভুলেও বলবেন না এই কথা। কোন মেয়েই এই প্রশংসা একেবারেই নিতে পারেন না। তাঁদের মোটা বলা হচ্ছে, এমনটাই ভেবে নেন তারা। আর কোন মেয়ে নিজেকে মোটা ভাবতে একেবারেই পছন্দ করেন না।

৪) বয়সের তুলনায় ছোট দেখাচ্ছে তোমায়: এর মানে কী? বয়স হয়ে গিয়েছে তার? এবং এই বয়সের মহিলাদের ভাল লাগতে পারে না? এমনটাই মনে করেন মহিলারা৷ তাই বয়সের বিষয়ে ভুল করেও ঢুকবেন না প্রশংসার ক্ষেত্রে।

৫) আরো একটু মন খুলে হাসলে তোমায় দারুণ দেখাবে: সব সময় একটা মানুষ হাসতে পারে না। আর হাসিটা প্রত্যেকের ব্যক্তিগত ব্যাপার। যখন হাসি পাবে, তখনই হাসবে। স্বতস্ফূর্তভাবে স্বচ্ছন্দ্যে। সূত্র: সংবাদ প্রতিদিন।

 বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow