Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৯ মার্চ, ২০১৭ ১৮:০০ অনলাইন ভার্সন
আপডেট :
গাল দুটিকে করে তুলুন শিশুদের মত নরম
অনলাইন ডেস্ক
গাল দুটিকে করে তুলুন শিশুদের মত নরম

নরম তুলতুলে ত্বক কে না চায়। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বক থেকে তুলতুলে ভাবটা মিলিয়ে যেতে শুরু করে।

এছাড়া বাইরে ধূলাবালি, ধোয়া ত্বককে করে তোলে রুক্ষ, বিবর্ণ। তবে ঘরোয়া উপায়ে সামান্য যত্নে এই ত্বককে করে তোলা যায় নরম। নিয়ে আসা যায় গোলাপী আভা। আসুন জেনে নিই গাল গোলাপী ও নরম করার কিছু ঘরোয়া উপায়।

ম্যাসাজ: আপনার গাল দুটি চক্রাকারে উপর থেকে নিচ পর্যন্ত ম্যাসাজ করুন। এতে গালে রক্ত চলাচল বৃদ্ধি পাবে, যা গাল গোলাপী ও নরম করতে সাহায্য করবে।

ডায়েট পরিবর্তন: ডায়েট খুব বেশি গুরুত্বপূর্ণ গোলাপী ত্বক পাওয়ার জন্য। জাংক ফুড খাওয়া বন্ধ করুন। প্রতিদিনের খাদ্য তালিকায় রাখুন প্রচুর পরিমাণ সবজি, ফল এবং মাছ। প্রোটিন জাতীয় খাবার নিয়মিত খাওয়ার চেষ্টা করুন।

প্রচুর পানি পান: প্রতিদিন প্রচুর পরিমাণ পানি পান করুন। এটি আপনার ত্বক সুস্থ রাখার পাশাপাশি গাল গোলাপী ও নরম করতে সাহায্য করবে।

প্যাকের ব্যবহার

শসা এবং লেবুর রস: দুধের সাথে শসার রস, লেবুর রস এবং মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাকটিও গোলাপী ও নরম গাল পেতে সাহায্য করবে।

টমেটো: দুটি টমেটোর রস, দুই কাপ পানি এবং দুই চা চামচ মধু মিশিয়ে ব্লেন্ড করে নিন। প্রতিদিন সকালে খালি পেটে পান করুন।

বিটের রস: বিটের রসের সাথে কিছু পরিমাণে গ্লিসারিন মিশিয়ে নিন। প্যাকটি ঘাড়ে ও গালে লাগান। হালকাভাবে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ফলের প্যাক: যে কোন ফলের প্যাক ত্বক গোলাপী করতে সাহায্য করে। লাল রঙের যেকোন ফল প্যাক তৈরিতে ব্যবহার করুন। এটি ত্বক গোলাপী করতে সাহায্য করবে।

ভিনেগার: ভিনেগার খুব সহজে আপনার গালকে গোলাপি করে দেবে। একটি তুলোর বলে ভিনেগার ভিজিয়ে নিন। এরপর ভিনেগারে ভেজানো তুলা দিয়ে গাল কিছুক্ষণ ম্যাসাজ করুন। শুকানোর জন্য অপেক্ষা করুন। সপ্তাহে ২/৩ বার করুন। এটি আপনার ত্বক পরিষ্কার করবে এবং ত্বকের তেল দূর করবে।

সবগুলো দরকার নেই। সুবিধামতো কয়েকটি কাজ নিয়মিত করতে পারলেই পরিবর্তনটা নিজ চোখেই দেখতে পাবেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow