Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ১৩:৪০ অনলাইন ভার্সন
আপডেট :
যে খাবার যৌনাকাঙ্ক্ষা কমিয়ে দেয়!
অনলাইন ডেস্ক
যে খাবার যৌনাকাঙ্ক্ষা কমিয়ে দেয়!

মানুষের যৌনাকাঙ্ক্ষা বৃদ্ধি করে যেমন খাবার, তেমনি অনেক খাবার আছে এটাকে কমিয়ে দেয়। খাদ্যের ওপর নির্ভর করে শরীরের ইস্ট্রোজেন ও টেস্টোস্টেরণ হরমোনের সঠিকভাবে কাজ করা।

আর এই হরমোনই আপনার যৌনাকাঙ্ক্ষা এবং যৌনশক্তির পেছনে ব্যাটারি হিসেবে কাজ করে। কিছু খাবার আছে এই হরমোন দু'টির নিসৃণ কমিয়ে দেয়। ফলে হ্রাস পায় যৌনাকাঙ্ক্ষা। তাই সেইসব ক্ষতিকারক খাবারকে এড়িয়ে চলতে হবে।
 
নিচে এমন কিছু খাবারের নাম দেওয়া হল:

গাঁজা: গাঁজা সেবন ২৪ ঘণ্টার মধ্যে আপনার টেস্টোস্টেরণের মাত্রা কমিয়ে দিতে পারে। এতে আপনার যৌন ক্ষমতা কমে যাবে এবং আপনার সুখী জীবনে ধস নেমে আসবে।
 
প্রক্রিয়াজাত খাদ্য: এ জাতীয় খাবারে ব্যবহার করা হয় কৃত্রিম রং, চিনি আর রাসায়নিক দ্রব্য। এই খাবারগুলো শরীরের পুষ্টি সরিয়ে ফেলে খনিজ শুষে নিয়ে আপনাকে দুর্বল করে ফেলে। তাই প্রক্রিয়াজাত খাবারগুলো দ্রুত আপনার খাদ্য তালিকা থেকে বাদ দিন, নইলে যৌন দুর্বলতা আপনার ঘুম হারাম করে দিতে পারে।

ডায়েট সোডা: এই কৃত্রিম মিষ্টি পানীয়টি শরীরের সেরোটোনিনের মাত্রা কমিয়ে ফেলে। কম সেরোটোনিন পুরুষ-নারী উভয়ের কামশক্তিকে কমিয়ে দেয়।
 
মাইক্রোওয়েভ পপকর্ন: এ জাতীয় পপকর্ন স্বাস্থ্যের জন্য বেশ বিপজ্জনক। প্রথমত পপকর্ন রাখা প্যাকেট বা ব্যাগে থাকা বিষাক্ত পারফ্লোরো অক্টানয়িক অ্যাসিড আপনার কামশক্তির মৃত্যু ডেকে আনে। এতে দীর্ঘ মেয়াদে প্রস্টেট সমস্যা হতে পারে, এমনকি মরণব্যাধি ক্যান্সারের কারণ হতে পারে।
 
বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow