Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৫ মার্চ, ২০১৭ ০২:৫১ অনলাইন ভার্সন
আপডেট :
সুসম্পর্ক ও সম্মান বজায় রাখতে নারীদের করণীয়
অনলাইন ডেস্ক
সুসম্পর্ক ও সম্মান বজায় রাখতে নারীদের করণীয়

একটা সুখী সংসার, একটা সুখের সম্পর্ক সবাই চায়। সবারই চাহিদা এটা।

কিন্তু অনেক ক্ষেত্রেই সুখের সংসার গড়তে গিয়ে নারীরা এমন কিছু করে বসেন যাতে করে তাদের সম্মান অনেকটাই ক্ষুণ্ণ হয়। সুখের সংসার গড়তে গিয়ে নিজের সুখ, খুশি জলাঞ্জলি দেওয়াটা কিন্তু মোটেই কাজের কথা নয়। এতে আপনার পুরুষ সঙ্গীটির দায়িত্বশীল হয়ে ওঠার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়। আমাদের আজকের এই প্রতিবেদনে একজন সুসম্পর্ক ও সম্মান বজায় রাখতে করণীয় কাজগুলো সম্পর্কে আলোচনা করা হল-

১। আপনার স্বামী কিংবা পুরুষ সঙ্গীটিকে সব সময় সাহায্য করার অভ্যাসটি ত্যাগ করুন। এতে যে কোনও সিদ্ধান্ত নিতে গিয়ে আপনার স্বামী কিংবা পুরুষ বন্ধুটি সমস্যায় পড়েন।

২। আপনি সব সময় আপনার স্বামী কিংবা সঙ্গীকে দামী উপহার দিতেই পছন্দ করেন। আপনিও উল্টো দিকের মানুষটির কাছ থেকে দামি উপহারই পেয়ে থাকেন।

কিন্তু এমন সময়ও হয় যখন, তার হাতে হয়তো মূল্যবান গিফট কেনার মতো টাকা নেই। কিন্তু আপনার কাছে ছোট হয়ে যাওয়ার ভয়ে দামি উপহার কিনতে বাধ্য হন। সে কারণে সব সময় স্বামী কিংবা পুরুষ বন্ধুটিকে দামি উপহার কিনে দেওয়া থেকে বিরত থাকুন।

৩। অনেক নারীই ভাবেন যে তাদের তুলনায় তার স্বামী কিংবা সঙ্গী অতিরিক্ত আবেগপ্রবণ। পুরুষরদের কাছে সেই সব মহিলাদের সম্মান খানিকটা কম। সেই কারণে পুরুষের আবেগকেও সম্মান জানান।

৪। হয়তো কোনও সিদ্ধান্ত কিংবা আলোচনায় আপনিই ঠিক। কিন্তু সব সময় আমিই ঠিক এই ভাবনা থেকে বেরিয়ে আসুন। যে কোনও সম্পর্কে উল্টো দিকের মানুষটিকেও গুরুত্ব দেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে।

৫। সম্পর্কে যাওয়া মানে নিজের ক্যারিয়ার, নিজের পছন্দ, বন্ধু-বান্ধবের থেকে দূরে সরে যাওয়া নয়।

৬। নিজেকে সুন্দর দেখাক সেটা তো সবাই চায়। কিন্তু আপনার পুরুষ সঙ্গী যদি আপনাকে মেকআপ ছাড়া, খুব সাধারণ ভাবে দেখতে চান, তার এই আবদারটুকু তো রাখাই য়ায়।

 

বিডি-প্রতিদিন/ ১৫ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৯

আপনার মন্তব্য

up-arrow