শিরোনাম
২৬ এপ্রিল, ২০১৭ ০৩:৪৫

লটারি জেতার সহজ ৫টি উপায়

অনলাইন ডেস্ক

লটারি জেতার সহজ ৫টি উপায়

প্রতীকী ছবি

গত ১০-১৫ বছরে জগতের অনেক কিছুই বদলে গেছে। তথ্যপ্রযুক্তির প্রভাবে এই গ্লোবাল ভিলেজে বলাই বাহুল্য পরিবর্তন ঘটেছে লটারি দুনিয়াতেও। এই পরিবর্তনের প্রভাব পড়েছে লটারির টিকিট কেনা থেকে তা আদায় হওয়া পর্যন্ত। তবে লটারি জেতার ক্ষেত্রেও রয়েছে সহজ পাঁচটি উপায়। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন লটারি জেতার সহজ পাঁচটি উপায় সম্পর্কে-

১। শুধুমাত্র স্থানীয় এলাকায় লটারিতে নিজেকে সীমাবদ্ধ রাখা উচিত নয়। গোটা দুনিয়ার লটারি এখন অনলাইনের মাধ্যমে এসে পড়েছে হাতের নাগালে। ফলে নিজের ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট কিংবা স্মার্টফোন থেকে অংশ নিতে পারবেন লটারির খেলায। তাছাড়া কবে কখন বাম্পার জ্যাকপট আসছে তা জানতে লটারির দোকানে যাওয়ার দরকার নেই, অনলাইনে সময় সময়ে এই বিষয়ে ই-মেল পাওয়া যাবে।

২। সাধারণত জনপ্রিয় লটারিগুলিতেই বেশির ভাগের নজর থাকে এবং সেগুলিই তারা খেলে থাকেন। কিন্তু সেদিক থেকে কম জনপ্রিয় নতুন নতুন লটারির দিকে নজর ঘোরান দরকার। সেক্ষেত্রে শুধু ইংরেজি ভাষায় যে সব লটারি রয়েছে তার বদলে অন্য তুলনায় কম জনপ্রিয় ভাষায় (যেমন স্প্যানিশ, জার্মান, রাশিয়া ) লটারির অংশ নেওয়া উচিত। যেহেতু এটা একটা সম্ভাব্যতার খেলা নতুন লটারিতে জয়ের সম্ভাবনা বেশি থাকে।

৩। কেউ কোন লটারির টিকিট কেনার আগে কোনও লাকি নম্বর নির্বাচনের ক্ষেত্রে অনলাইন বেশি সুবিধা মিলবে।

৪। মনে রাখতে হবে অনেক সময়ই শোনা যায় কেউ লটারি জেতার পর টিকিটটাই হারিয়ে ফেলছেন। খুব সাবধান এই ছোট্ট কাগজের টুকরোটি নিয়ে, কোনও ভাবেই যেন না হারায়। তবে অনলাইন লটারিতে সব সময়ই একটা রেকর্ড থাকছে লটারি কেনার ক্ষেত্রে।

৫। অনেক সময় কেউ কেউ নানা রকম কেলেঙ্কারিক শিকার হন। এই বিষয়ে সতর্ক থাকা উচিত। কারণ অনেক সময় ভুয়ো ই-মেল আসে লটারিতে জিতেছেন বলে। আর সেই কথা বলে লোভ দেখিয়ে ফাঁদে ফেলে উল্টে জালিয়াতরা টাকা আদায় প্রতারণা করে থাকে। এই বিষয়ে সতর্ক থাকা উচিত।

 

বিডি-প্রতিদিন/ ২৪ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৪

সর্বশেষ খবর