২০ আগস্ট, ২০১৭ ০২:১৮

গবেষণার ফলাফল: যে কারণে পরকীয়ায় জড়ান নারীরা!

অনলাইন ডেস্ক

গবেষণার ফলাফল: যে কারণে পরকীয়ায় জড়ান নারীরা!

সংগৃহীত ছবি

পুরুষেরাই নাকি যৌনতার প্রতি বেশি আগ্রহী। নারী মন নিখাদ প্রেম চায়, আর পুরুষ চায় শরীর। সমাজের এই প্রচলিত ধারণাকেই পাল্টে দিল সাম্প্রতিক এক সমীক্ষা। যাতে উঠে এল সম্পূর্ণ বিপরীত তথ্য।  ভাউচার কোডস প্রো নামে এক গবেষণা সংস্থার মতে, পুরুষদের তুলনায় নারীরাই বেশি যৌনতায় আগ্রহী।

বেসরকারি এই গবেষণা সংস্থার পক্ষ থেকে বেশ কয়েকজন পুরষ ও নারীকে যৌন ইচ্ছে নিয়ে প্রশ্ন করা হয়েছিল। বেশ কয়েকদিন ধরে তাঁদের ব্যবহারও খুঁটিয়ে দেখা হয়। 

দেখা গেছে, নারীদের মধ্যে শতকরা ৫৯ শতাংশেরই যৌন চাহিদা সঙ্গীর তুলনায় বেশি। যেখানে মাত্র ৪১ শতাংশ পুরুষদেরই বাড়তি যৌনতার চাহিদা রয়েছে। এখানেই শেষ নয়। জানা গেছে, শরীরের যৌন চাহিদা পূরণ না হওয়াই অনেক দম্পতির মধ্যে কলহের অন্যতম কারণ।

গবেষকদের দাবি, প্রতি পাঁচ দম্পতির মধ্যে এক যুগলের মধ্যে এ কারণেই ঝামেলার সূত্রপাত হয়। যা পরবর্তীকালে বড় আকার নেয়। কেউ হীনমন্যতায় ভোগেন, কেউ মানসিক অবসাদের শিকার হন, কেউ আবার যৌন চাহিদা মেটাতে পরকীয়ায় মজে যান। 

জানা গেছে, যে সমস্ত নারী ও পুরষ স্বীকার করেছেন তাঁরা সঙ্গীর থেকে বাড়তি যৌনতা চান, তাঁদের মধ্যে শতকরা সাত শতাংশই পরকীয়ায় লিপ্ত। আবার এঁদের মধ্যে অনেকে শরীরের চাহিদা মেটাতে সেক্স টয়ও ব্যবহার করে থাকেন। আর যৌনতা নিয়ে এমন তথ্য তাঁরা প্রকাশ্যেই স্বীকার করেছেন। 

সূত্র: সংবাদ প্রতিদিন
বিডি প্রতিদিন/ ২০ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর