১৯ সেপ্টেম্বর, ২০১৭ ০২:৪৩

প্রেমিককে যে ৭ কথা বলা উচিত না!

অনলাইন ডেস্ক

প্রেমিককে যে ৭ কথা বলা উচিত না!

'সবার জীবনে প্রেম আসে, তাইতো সবাই ভালোবাসে'। কিন্তু এক্ষেত্রে কিছু কথা প্রেমিককে কখনোই বলা উচিত না। আবার আপনাকে তিনি পছন্দ করছেন কি-না তাও বলা ঠিক নয়। তাকে রাগিয়ে তোলা যদি উদ্দেশ্য হয়ে থাকে, তবে ভিন্ন কথা। কিন্তু শান্তি ধরে রাখতে হলে যে কথা কখনোই মুখ দিয়ে বের করবেন না, তা জেনে নিন।

সাবেকের কথা না বলা : হয়তো প্রেমিকের সঙ্গে সিনেমা দেখতে গেছেন বা কিছু খাচ্ছেন, হঠাৎ করে আপনার এক্সের কথা বলে ফেললেন। এটা আপনার বর্তমান প্রেমিক কথাটি কোনোদিন ভুলতে পারবেন না। তাই আগের সম্পর্কের বিষয়ে আলাপ তোলার প্রয়োজন নেই। অযথাই তার মনটাকে খারাপ করে দেওয়ার কোনো অর্থ হয় না।

তুমি আমার ভাইয়ের মতো : এই কথাটি আপনার প্রেমিক বা আপনাকে পছন্দ করেন এমন ছেলের মন ভেঙে দেবে। যদি তিনি আপনার কাছের বন্ধুও হয়ে থাকেন বা সামান্য পরিচিতও হয়ে থাকেন, তার পরও এমন মন্তব্য থেকে দূরে থাকা উচিত।

আমাদের কথা বলা প্রয়োজন : এই কথাগুলো প্রেমিকের কানে প্রবেশ করা মাত্রই তার মনে হবে, আপনি সম্পর্ক ভেঙে দিতে চান। কথা বলা যেকোনো প্রয়োজনেই হতে পারে। কিন্তু এভাবে শুরু করা যেন খারাপ কিছুই নির্দেশ করে। তাই সম্পর্ক শেষ করতে চাইলেও আপনার অন্যভাবে কথা শুরু করা উচিত।

তোমার বন্ধুটি দারুণ : কোনো ছেলেই এ বিষয়টি পছন্দ করেন না যে প্রেমিকা তার কাছের বন্ধুটির ব্যক্তিত্বে মুগ্ধ হয়ে রয়েছে। এমন কথায় তার মনে হতে পারে যে আপনার কাছে তিনি অবহেলিত। তা ছাড়া আপনি আসলে তার প্রতি নয়, আপনার আগ্রহ তার বন্ধুকে কেন্দ্র করে। তাই এমন মন্তব্য থেকে দূরে থাকুন।

তোমার আচরণ মেয়েদের মতো : পুরুষের পুরুষত্বকে অপমান করার একটি উপায় তাকে মেয়েদের সঙ্গে তুলনা করা। তার কোনো কাজ বা আচরণ বা চালচলন দেখে যদি তাকে মেয়েদের সঙ্গে তুলনা করেন, তবে তার ব্যক্তিত্বে আঘাত লাগবে। তাকে এভাবে বোকা বানানোর অর্থ নেই।

তুমি আমার : অনেক ছেলেই এই কথাকে বেশ সহজভাবেই নেবে। কারণ এটি ভালোবাসার প্রকাশ। কিন্তু আপনার বয়ফ্রেন্ড যদি একটু বেরসিক হন, তবে হিতে বিপরীত হতে পারে। তার মনে হতে পারে আপনি তাকে কোনো পোষা পাখি বা কুকুর-বিড়ালের মতো নিজের সম্পদ বলে মনে করছেন। তাই ভালোবাসার এই প্রকাশটা ভিন্ন উপায়ে করুন।

আমি এটা ফেরত দেব : সঙ্গী নিজের মনের মতো একটি উপহার কিনে আনলো আপনার জন্য। আপনি তার এই ভালোবাসাকে স্বীকৃতি দেবেন। তাকে ধন্যবাদ জানাবেন এবং উপহারটি পছন্দ হয়েছে তা বোঝাবেন। কিন্তু কোনো একটা সমস্যার উদয় হলে সেই উপহারটি আপনি ফেরত দেবেন বলে জানালে তার হৃদয় ভেঙে যাবে। কারণ তিনি আপনাকে বশ করার জন্য বা কিনে নেওয়ার জন্য ওই উপহার দেননি।

বিডি প্রতিদিন/১৯ সেপ্টেম্বর ২০১৭/এনায়েত করিম

সর্বশেষ খবর