১৭ অক্টোবর, ২০১৭ ১৩:২১

সোশ্যাল মিডিয়ায় যোগ ব্যায়ামের এমন ছবি কী বার্তা দিচ্ছে?

অনলাইন ডেস্ক

সোশ্যাল মিডিয়ায় যোগ ব্যায়ামের এমন ছবি কী বার্তা দিচ্ছে?

খোলামেলা বা নগ্ন ছবি ফটোশুট করে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এখন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে।  প্রতিযোগিতার বাজারে লাইমলাইটে থাকতেই সাধারণত এ কাজ করে থাকেন মডেল, অভিনেত্রীরা। কিন্তু সেই নগ্নতার মধ্যেও যদি কোন বার্তা থাকে, তাহলে? হ্যাঁ। ‘ন্যুড যোগ গার্ল’ নামের জনপ্রিয় একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নগ্নতার ছবি দিয়ে সাধারণ মানুষের কাছে একটি গুরুত্বপূর্ণ বার্তা পাঠিয়ে দেওয়ারই চেষ্টা করছে।  আর তা হল জীবনে যোগ ব্যায়ামের গুরুত্ব।

২০১৫ সালের নভেম্বরে এই অ্যাকাউন্টটি চালু হয়েছিল। এক মাসের মধ্যেই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে সাড়া ফেলে দেয় যোগ ব্যায়াম সংক্রান্ত এই বিশেষ অ্যাকাউন্ট। প্রথম মাসেই এর ফলোয়ার হয়ে দাঁড়ায় ৩০ হাজারেরও বেশি। আর বর্তমানে এর ফলোয়ারের সংখ্যা সাড়ে ৬ লক্ষ ছাড়িয়েছে। প্রায় সব বয়সি মহিলাদের ক্ষেত্রেই যোগ ব্যায়াম জরুরি। বিনা ওষুধে শরীর ও মন দুই-ই সুস্থ রাখার চাবিকাঠি এই যোগ ব্যায়াম। সেই প্রয়াসে অনেকটাই সফল অ্যাকাউন্টটি। অনুপ্রাণিত হয়ে অনেক মহিলাই এখন নিজেদের অ্যাকাউন্টে নগ্ন যোগ ব্যায়ামের ছবি পোস্ট করছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও যোগ ব্যায়াম নিয়ে সাধারণ মানুষকে সচেতন করার চেষ্টা করেছেন।  দুনিয়া জুড়ে যার জন্য পালিত হয় বিশ্ব যোগ দিবস। ‘ন্যুড যোগ গার্ল’ যেন সেই গুরুত্বই গোটা পৃথিবীতে অভিনব ভঙ্গিতে ছড়িয়ে দিতে চাইছেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

সর্বশেষ খবর