১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০৫:০৭

'ভ্যালেন্টাইনস ডে' পালনে অনীহা ৬৮ শতাংশ মানুষের

অনলাইন ডেস্ক

'ভ্যালেন্টাইনস ডে' পালনে অনীহা ৬৮ শতাংশ মানুষের

ফাইল ছবি

১৪ ফেব্রুয়ারি তথা ভ্যালেন্টাইনস ডে প্রেমিক যুগলদের কাছে অত্যন্ত বিশেষ একটি দিন। এই প্রেমের দিনটি কথায়, ব্যবহারে, উপহারে একে অপরকে ভালবাসা জানান দেওয়ার দিন। বছরের সবথেকে রোমান্টিক দিন বলা হয় এই দিনটিকে। কিন্তু ভ্যালেন্টাইনস ডে নিয়ে সম্প্রতি এক সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর এক তথ্য।

এক অনলাইন সংস্থার দ্বারা পরিচালিত একটি সমীক্ষার ফলাফলে দেখা গেছে যে, অনেকেই ভ্যালেন্টাইনস ডে পালনে বিশ্বাসী নন। ২০ থেকে ৩৫ বছরের মধ্যে আট হাজার দু’শোর বেশি তরুন-তরুণী এই অনলাইন সমীক্ষায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে বিবাহিত ও অবিবাহিত উভয় প্রকার মানুষই ছিল।

একটি বিবৃতি অনুযায়ী, ৬১ শতাংশ মানুষ বছরে নিজের জন্মদিন অথবা জন্মবার্ষিকী দিনটির সবচেয়ে বেশি উন্মুখ হয়ে থাকেন। নতুন বছরের প্রথম দিনটির কথা বলেন ৩৬ শতাংশ মানুষ। কিন্তু ভ্যালেন্টাইনস ডের কথা বলেন মাত্র ৩ শতাংশ মানুষ। 

ভ্যালেন্টাইনস ডে পালনে বিশ্বাসী কিনা এমন প্রশ্নের জবাবে ৬৮ শতাংশ মানুষ এই প্রশ্নের উত্তর দিয়েছেন, না তারা বিশ্বাসী নন। মাত্র ৩২ শতাংশ মানুষ বলেছেন, তারা ভ্যালেন্টাইনস ডে পালনে বিশ্বাসী৷

আপনি কেন ভ্যালেন্টাইনস ডে পালন করেন না তা উত্তরে ৫৫ শতাংশ মানুষ জানায়, ভ্যালেন্টাইনস ডে নিয়ে অত্যাধিক আলোচনাই এর কারণ। আবার ২৮ শতাংশের মতে বিশেষ মানুষটির সঙ্গে প্রতিদিনই ভ্যালেন্টাইনস ডে। বাইরে বেড়ানোর জন্য অত্যাধিক ভিড় দায়ি করেছেন ১৭ শতাংশ অংশগ্রহণকারী।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর‌

সর্বশেষ খবর