Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৩৭ অনলাইন ভার্সন
ব্রেকআপের পর যে বিষয়গুলো মাথায় রাখবেন
অনলাইন ডেস্ক
ব্রেকআপের পর যে বিষয়গুলো মাথায় রাখবেন

জীবনের চলার পথে প্রেম-ভালোবাসা আসবেই। আবার কখনো কখনো ভালোবাসার বন্ধনেও কাছের মানুষটাকে বেঁধে রাখা যায় না। তাই সম্পর্ক চিরস্থায়ী হবে কি না এটা আগে থেকে বলা এক প্রকার বোকামি ছাড়া আর কিছুই নয়। আবার অনেক সময় একজন ছাড় দিয়েও সম্পর্ক টিকিয়ে রাখার চেষ্টা করে, তবে সেটা শেষ পর্যন্ত সেটাও স্থায়ী হয় না। তাই দুনিয়াতে প্রেম-ভালোবাসা যেমন আছে, তেমনি আছে বিচ্ছেদও। আর এমন ঘটনা যার জীবনে ঘটে, পরবর্তী দিনগুলোতে তার মন খারাপ থাকে এটাই স্বাভাবিক। কিন্তু এরপরও তো জীবন থেমে থাকে না। তাই জীবনকে এগিয়ে নিতে এমন সময় কিছু বিষয় মাথায় রাখতে হবে।

বারবার ফোন করবেন না
মনে হতেই পারে ভীষণ মিস করছেন আপনি তাঁকে, কিন্তু এই মিস করাটা সয়ে নিতে হবে। যদি সত্যিই বেরিয়ে আসতে চান, বদল চান জীবনে তাহলে ফোন করবেন না। বরং নম্বর মুছে ফেলুন। সোশ্যাল মিডিয়ায় ব্লক করে দিন। সেই স্মৃতি থেকে বের হতে যা যা করতে হয় তাই করুন।

পুরোনো স্মৃতি নিয়ে পড়ে থাকবেন না
অতীতে আটকে থাকার থেকে সেসব ভুলে এগিয়ে যাওয়ার চেষ্টা করাই ভালো। প্রাক্তনের কোনো উপহার সামগ্রী থাকলে সেটা না ফেলতে চাইলে চোখের আড়াল করে ফেলুন। হতেই পারে পুরোনো স্মৃতির জায়গা নিল নতুন নতুন মুহূর্ত। সেই মুহূর্ত তৈরির জন্য চেষ্টা করুন। সচেতনভাবে প্রাক্তনের সাথে কাটানো সুখস্মৃতি এড়িয়ে যেতে চেষ্টা করুন।

খারাপ চিন্তা করবেন না
আমরা অনেকেই বিষণ্ণতাকে আরও জাঁকিয়ে বসার সুযোগ করে দিই। দুঃখের গান শুনে, বা বার বার ব্রেক আপের কথা লোককে বলে, সারাক্ষণ মনের মধ্যে খারাপ চিন্তাই ঘোরে। এই চিন্তার কোনো সদর্থক দিক নেই। এ সমস্ত আরও জটিলতা বাড়ায়। যতদূর পারেন এসব চিন্তু মাথা থেকে ছেঁটে ফেলেন।

 বিডি-প্রতিদিন/১৭ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow