Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৮ ০৮:১৯ অনলাইন ভার্সন
রূপচর্চায় গ্রিন টি
অনলাইন ডেস্ক
রূপচর্চায় গ্রিন টি
প্রতীকী ছবি

আজকাল সচেতন মানুষ মাত্রই জানেন গ্রিন টি-এর নানারকম স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে। গ্রিন টি পেট পরিষ্কার রাখতে, শরীর ডিটক্স করতে সাহায্য করে। ওজন কমানোতে গ্রিন টি অতুলনীয়। শুধু তাই নয়, গ্রিন টি রূপচর্চার ক্ষেত্রেও কার্যকর ভূমিকা রাখে। জেনে নিন  গ্রিন টি'র সাহায্যে কিভাবে রূপচর্চা করবেন।  

১। গ্রীষ্মের কাঠফাটা রোদে ত্বক পুড়ে যায়। ত্বকের পোড়া ভাব দূর করতে সাহায্য করে গ্রিন টি। এক চা চামচ গ্রিন টি পাউডার, দুই টেবিল চামচ মিল্ক ক্রিম ও এক চা চামচ মধু একত্রে মিশিয়ে নিন। এই মিশ্রণ মুখে লাগান। ২০ মিনিট পর হালকা গরম পানিতে ধুয়ে নিন।

২। ত্বকের মরা কোষ দূর করতে এক চা চামচ গ্রিন টি গুঁড়ো আর এক টেবিল চামচ মধু ভালোমতো মিশিয়ে নিন। মুখে মাসাজ করুন। কিছুক্ষণ পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন।

৩। দিনশেষে পুরো শরীরের পাশাপাশি ক্লান্ত হয়ে পড়ে চোখ। চোখের ক্লান্তি দূর করতে কাজ দেবে গ্রিন টি। চা খাওয়ার পর টি ব্যাগ  ফ্রিজে রেখে দিন। চোখের ওপর এই টি ব্যাগ রেখে শুয়ে থাকুন ১৫ মিনিট। ঝরঝরে লাগবে। পাশাপাশি চোখের নিচের কালি দূর হবে, বলিরেখা কমবে। 

৪। ভালো কন্ডিশনার হিসেবে কাজ করে গ্রিন টি। দুইটা টি ব্যাগ পানিতে ফুটিয়ে ঠাণ্ডা করে নিন। শ্যাম্পু করার পর এই পানি দিয়ে চুল ধুয়ে নিন। 

বিডি প্রতিদিন/১৩ নভেম্বর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow