Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৭ ১৭:০৪
মালয়েশিয়ায় মহান বিজয় দিবস উদযাপন
জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়া
মালয়েশিয়ায় মহান বিজয় দিবস উদযাপন
bd-pratidin

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয়ের ৪৬তম বার্ষিকী পালন করেছে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া। এ উপলক্ষ্যে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার সন্ধ্যায় কুয়ালালামপুরের রিজেন্সি হোটেলে প্রেসক্লাবের সভাপতি মনির বিন আমজাদের সভাপতিত্বে ও প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবিরের পবিত্র কোরআন তেলাওয়াতের পর জাতীয় সঙ্গীত পরিবেশন ও সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভার মূল পর্ব শুরু হয়।

প্রেসক্লাব সিনিয়র যুগ্ন-সাধারন সম্পাদক জহিরুল ইসলাম হিরন ও প্রেসক্লাব সদস্য সাবেকুন নাহার তানিয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ দুতাবাসের শ্রম শাখার প্রথম সচিব হেদায়েতুল ইসলাম মন্ডল।

হেদায়েতুল ইসলাম মন্ডল তার বক্তব্যে বলেন, জাতি আজ সশ্রদ্ধ বেদনায় স্মরণ করছে দেশের পরাধীনতার গ্লানি মোচনে প্রাণ উৎসর্গকারী বীর সন্তানদের। যে অস্ত্র দিয়ে বর্বর পাকিস্তানি বাহিনী দীর্ঘ নয় মাস ৩০ লাখ বাঙালিকে হত্যা করেছে, দুই লাখ মা-বোনের সম্ভ্রম কেড়ে নিয়েছে সেই অস্ত্র পায়ের কাছে নামিয়ে রেখে একরাশ হতাশা এবং অপমানের গ্লানি নিয়ে লড়াকু বাঙালির কাছে পরাজয় মেনে নেয় তারা। সেই থেকে ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালিত হয়ে আসছে। এবার বিজয়ের ৪৬তম বার্ষিকী পালন করছি আমরা।

তিনি আরও ভলেন, আমরা গর্বিত জাতি। সংগ্রাম করে বিজয় অর্জন করেছি। যুদ্ধের সময় সাংবাদিকরা সততার সাথে সংবাদ পরিবেশন করে ছিল বলেই সেই সময়কালে দেশ বিদেশের মানুষ বস্তু নিষ্টু তথ্য জানতে পেরেছে। যা আমাদের জয় লাভে উল্লেখ যোগ্য ভুমিকা রেখেছে।

এসময় বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন, আলহাজ্ব মুকবুল হোসেন মুকুল, প্রফেসর আবুল বাশার, আলহাজ্ব কামরুজ্জামান কামাল, রাশেদ বাদল ও মো: শহীদ উল্যাহ শহীদ। 

এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সদস্য মো: গোলাম রাব্বানী রাজা, সহ-সভাপতি খন্দকার মোস্তাক আহমেদ,তথ্য ও গবেষনা সম্পাদক আরিফুল ইসলাম, নির্বাহী সদস্য ওয়াহিদ সোহান। 

পরে আলোচনা সভায় কমিউনিটি, রাজনৈতিক, সাংবাদিক নেতৃবৃন্দের উপস্থিতিতে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার উদ্যোগে প্রকাশিত বিজয় একাত্তর স্বরণিকার মোড়ক উম্মোচন করা হয়। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশ আগত বাউল শিল্পী বীনা সরকার। 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow