Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৭ ২৩:১৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ ডিসেম্বর, ২০১৭ ০১:৩০
মালয়েশিয়ায় দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস পালিত
জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়া:
মালয়েশিয়ায় দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস পালিত
bd-pratidin

বিজয়ের ৪৬তম বার্ষিকীতে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

হাই কমিশনার মুহাম্মদ শহিদুল ইসলামের সভাপতিত্বে সকাল সাড়ে ১০ টায় কুয়ালালামপুর রেনিসন্স হোটেলের হল রোমে শুরু হয় বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি চীফ অব প্রটোকল কর্মকর্তা আব্দুল্লাহ জাওয়াই ও আন্ডার সেক্রেটারি জেনারেল মি:তান। 

দূতাবাসের শ্রম কাউন্সেলর মো: সায়েদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন এয়ার কমডোর মো: হুমায়ূন কবির, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন ফার্স্ট সেক্রেটারি তাহমিনা ইয়াছমিন।

আলোচনা সভায় হাইকমিশনার মুহ. শহিদুল ইসলাম বলেন, মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বিজয়ের এই মহান দিনে সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানাই, যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। সেই সঙ্গে তিনি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠক ও সকল বীর মুক্তিযোদ্ধা এবং সর্বস্তরের জনগণকে শ্রদ্ধা জানান।

হাইকমিশনার বিজয় দিবসে প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। আলোচনা সভা শেষে সম্মিলিত সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠীর শিল্পীরা গান পরিবেশন করেন।

আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও কমিউনিটি নেতৃবৃন্দ সহ  হাইকমিশনের কর্মকতাবৃন্দ।
                     
বিডিপ্রতিদিন/ ১৬ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow