১৯ ডিসেম্বর, ২০১৭ ১২:৫৯

মালয়েশিয়ায় অভিবাসী দিবস উদযাপন

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়াঃ

মালয়েশিয়ায় অভিবাসী দিবস উদযাপন

"নিরাপদ অভিবাসন যেখানে, টেকসই উন্নয়ন সেখানে" স্লোগানকে সামনে রেখে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে উদযাপিত হল আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৭।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় কুয়ালালামপুরের মালয়েশিয়া ট্যুরিজম সেন্টারের মিনি অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন।

অনুষ্ঠানে হাইকমিশনের প্রথম সচিব, (শ্রম)মোঃ হেদায়েতুল ইসলাম মন্ডলের সঞ্চালনায়, হাইকমিশনার মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিবের যথাক্রমে বাণী পাঠ করেন হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমোডর হুমায়ূন কবির, মিনিস্টার পলিটিক্যাল রইস হাসান সরোয়ার, কন্স্যুলার এস কে শাহীন, প্রথম সচিব (কমার্শিয়াল উইং) ধনঞ্জয় কুমার দাস, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মশিউর রহমান তালুকদার ও  দ্বিতীয় সচিব (রাজনৈতিক) তাহমিনা ইয়ামিন।

প্রশাসনিক কর্মকর্তা তসির উদ্দিনের পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দূতাবাসের লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম।

সভাপতির বক্তব্যে হাইকমিশনার শহীদুল ইসলাম বলেন, ‘প্রবাসে আপনারা এবং আমরা যারা আছি, প্রত্যেকে একেকজন রাষ্ট্রদূত। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে আমাদের প্রত্যেককে সব সময় সচেতন থাকতে হবে। আসুন না দূতাবাসের দোষ ত্রুটি বেশি বেশি না খুঁজে কিভাবে সফলতা আসবে সবাই একসাথে কাজ করে সেই পথ খুঁজে বের করি। প্রবাসে বাংলাদেশকে সম্মানের আরো উচ্চ আসনে বসাই।

এসময় অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে প্রবাসীদের কাছে বিষয়ভিত্তিক প্রেজেন্টেশন তুলে ধরেন শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম।
আলোচনা সভায় রাজনীতিক, সাংবাদিক, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ প্রবাসীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর