Bangladesh Pratidin

প্রকাশ : ২২ ডিসেম্বর, ২০১৭ ১৭:০৮ অনলাইন ভার্সন
আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৭ ১৮:৫৭
কোন হুমকিতে ভয় করে না মালয়েশিয়া: নাজিব
জহিরুল ইসলাম হিরণ
কোন হুমকিতে ভয় করে না মালয়েশিয়া: নাজিব
bd-pratidin

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ঘোষণার মতো হঠকারী সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি নাজিব তুন রাজাক। শুক্রবার মালয়েশিয়ার পুত্রাজায়ায় পুত্রা মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত সমাবেশে এসব কথা বলেন।

নাজিব তুন রাজাক বলেন, জাতিসংঘের প্রস্তাবের পক্ষে ভোট দেয় এমন দেশগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের হুমকির কারণে কি মালয়েশিয়া অচল হয়ে পড়েছে! এটি জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে চিহ্নিত করার প্রয়াস মাত্র।কোন হুমকিতে ভয় করে না মালয়েশিয়া। সেপ্টেম্বর মাসে হোয়াইট হাউস সফরের সময় ভেবেছিলাম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসলামের পবিত্রতা রক্ষার নীতির বিরুদ্ধে লড়াই করবেন না। যুক্তরাষ্ট্র একটি মহৎ শক্তি হতে পারে। কিন্তু মালয়েশিয়া সেদিকে তাকায় না। আমরা অন্য জাতির জন্য একটি মডেল।

সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও আধুনিক মালয়েশিয়ার রুপকার বর্তমান পাকাতান হারাপান পার্টির চেয়ারম্যান ড. মাহাথির মোহাম্মদ।মালয়েশিয়ার ক্ষমতাসীন বারিসান ন্যাশনাল কর্তৃক আয়োজিত এই সমাবেশে মুসলিম অ-মুসলিমসহ হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। পিএএস, পিকেআর, পার্টি আমাননা নেগারা, পার্টি পীরভুমি বারসাতু মালয়েশিয়া এবং বিভিন্ন বিরোধী দলের প্রতিনিধিরাও ছিলেন সমাবেশে।

নাজিব তুন রাজাক বলেন, মালয়েশিয়া তার মর্যাদা, শক্তি এবং ফিলিস্তিনিদের জন্য তার সমর্থন থেকে উত্থাপিত কোনো চাপ মোকাবেলা করতে সক্ষম হবে যদি দেশে আমরা মুসলমানরা একতাবদ্ধ হই। পরে ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র এবং জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণা দিয়ে একটি স্বীকৃতি পত্রে স্বাক্ষরও করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হাজী নাজিব তুন আব্দুর রাজাক।

বিডি প্রতিদিন/২২ ডিসেম্বর, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow