১৬ ডিসেম্বর, ২০১৭ ০৮:৫৬

বাহরাইনে দুই দিনব্যাপী বিজয় মেলা

একরামুল হক(টিটু) বাহরাইন

বাহরাইনে দুই দিনব্যাপী বিজয় মেলা

মহান বিজয় দিবস উপলক্ষে বহরাইনস্থ বাংলাদেশ স্কুলের উদ্যোগে, বাংলাদেশ দূতাবাস ও কমিউনিটির সহযোগিতায় দুই দিনব্যাপী বিজয় মেলা শুরু হয়েছে। শুক্রবার স্থানীয় আ-লী নামক স্থানে স্কুলের নিজস্ব ভূমিতে এটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (কূটনৈতিক উইং) মেহেদী হাসান। 

এ সময় উপস্থিত ছিলেন লেবার কাউন্সিলর শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, স্কুল পরিচালনা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী গেয়াস উদ্দিন, সদস্য হামেদ কাজী হাসান, মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, আইনুল হক, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ কয়েস, আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা প্রকৌশলী আবুল কালাম আজাদ, সভাপতি শাহজালাল, আলাউদ্দিন নুর, সোসাইটির সভাপতি ফুয়াদ তাহের শান্তনূ, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম বাবু, লিন্নাস গ্রুফের ব্যাবস্থাপনা পরিচালক ও মেডিকেল সেন্টারের চেয়ারম্যান জয়নুল আবেদীনসহ সকল রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। 

অন্যান্য বছরের তুলনায় এবারের ব্যতিক্রমী আকর্ষণ প্রথম পুরস্কার একটি প্রাইভেটকার।এছাড়া আরও রয়ছে নয়টি আকর্ষণীয় পুরস্কার। মেলার শেষদিনে এ পুরস্কার নির্ধারণ করা হবে মেলায় আগত দর্শনার্থীদের প্রবেশ টিকিটের লটারীর মাধ্যমে। এতে গাড়িটি উপহার হিসেবে দান করেন বিশিষ্ট ব্যাবসায়ী মো. হানিফ। অসংখ্য স্টলের মধ্যে মেলায় স্থান পেয়েছে লিন্নাস মেডিকেল সেন্টারের ফ্রি মেডিকেল ক্যাম্প। আনন্দ বিনোদনে রয়েছে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। 

উল্লেখ্য, বাহরাইনে বাংলাদেশ স্কুল আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে ১৯৯৬ সালে। স্থান সংকুলানে প্রকৌশলী নুরুন্নবী চৌধূরীর সমন্বয়ে আবেদনের প্রেক্ষিতে ২০০৫ সালে বাংলাদেশ স্কুলকে ১৮৩ শতক জমি দান করেন বাহরাইন সরকার। জমি থাকার সত্ত্বেও অর্থ সংকটে ও লাইসেন্স সংক্রান্ত জটিলতায় ভবন নির্মাণ সম্ভব হয়নি। তবে ইতিমধ্যে লাইসেন্স জটিলতা কাটছে অনেকটাই। ভবন নির্মাণে অর্থ জোগাতে ২০১১ সাল থেকে এ মেলা শুরু করা হয়। এতে কর্মব্যস্ত বাহরাইন প্রবাসীরা একটু আনন্দ বিনোদন ও একে অন্যের সাথে মতবিনিময়ের সুযোগ লাভ করেন প্রতি বছর দু'বার।

বিডি-প্রতিদিন/১৬ ডিসেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর