১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:১৩

মুক্তিযুদ্ধে গণমাধ্যম ও প্রবাসীদের ভূমিকা অবিস্মরণীয়

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধি:

মুক্তিযুদ্ধে গণমাধ্যম ও প্রবাসীদের ভূমিকা অবিস্মরণীয়

বাংলাদেশের মুক্তিযুদ্ধে গণমাধ্যম ও প্রবাসীদের ভূমিকা অবিস্মরণীয় উল্লেখ করে এ বিষয়ে আরও গবেষণাকর্ম এবং তা মুক্তিযুদ্ধের দলিলপত্রে আরও বিশেষভাবে সংরক্ষণের আহ্বান জানিয়েছে কাতারে বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশন। 

বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ আহ্বান জানানো হয়।  ১৬ ডিসেম্বর সন্ধ্যায় কাতারের নাজমা এলাকায় দাওয়াত রেস্তোরাঁয় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক একেএম আমিনুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাভিশনের বার্তা প্রধান মোস্তফা ফিরোজ।  এতে মূল আলোচক ছিলেন কাতারের আমিরি দিওয়ানের ইতিহাস বিষয়ক বিশেষজ্ঞ এবং সংগঠনের প্রধান উপদেষ্টা ড. হাবিবুর রহমান।  অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন প্রবাসের খবর পত্রিকার সম্পাদক এম সাইফুল আলম এবং বিমান বাংলাদেশের কাতার কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান।
আলোচনায় অংশ নেন সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ নুর ও সিনিয়র সহ সভাপতি শাহাবুদ্দিন শামীম। সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মাওলা হাজারী, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আবু হানিফ রানা, সদস্য হারুনুর রশিদ মৃধাসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।  

কাতারে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির সামাজিক ও রাজনৈতিক নেতা এবং বিশিষ্টজনরা অনুষ্ঠানে যোগ দেন।

বিডিপ্রতিদিন/ ১৭ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর