১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৪৯

নানা আয়োজনে বাহরাইনে বিজয় দিবস পালিত

একরামুল হক (টিটু), বাহরাইনঃ

নানা আয়োজনে বাহরাইনে বিজয় দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে নানা আয়োজনে পালিত হয় আন্তর্জাতিক অভিবাসী ও মহান বিজয় দিবস। বাহরাইন প্রবাসীদের উপস্থিতিতে শনিবার প্রথম প্রহরে স্থানীয় মানামা বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে পবিত্র কোরআন তিলাওয়াতের পর জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল ( অবঃ) কে এম মমিনুর রহমান। 

এ সময় সবাই শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করেন। অনুষ্ঠানের শেষাংশে বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্য ও শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন বাংলাদেশ স্কুলের শিক্ষক মাওঃ আতাউর রহমান। 

একই দিন রাষ্ট্রদূতের নেতৃত্বে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতিতে স্থানীয় সময় সকাল ১০ টায় দূতাবাসে ও সন্ধ্যা ৬ টায় বাংলাদেশ স্কুলের ভূমিতে অনুষ্ঠেয় মেলা প্রাঙ্গনে এক আনন্দ শোভা যাত্রা বের করা হয়। 

এদিকে দিবসটি উপলক্ষে স্থানীয় সময় সকাল সাড়ে ১০ টায় প্রকৌশলী জাহাঙ্গীর তরফদারের নেতৃত্বাধীন বাহরাইনস্থ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)এক আনন্দ ভ্রমনের মাধ্যমে দর্শনীয় স্থান পরিদর্শন করেন এবং নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে দিবসের কার্যক্রম শেষ করেন। এতে সার্বিক সহযোগীতা করেন শ্রমিকদল সভাপতি মোঃ সেলিম, যুবদল নেতা সুমন শাকিল ও সোহেল আহম্মদ।  

অন্যদিকে সাংস্কৃতিক সংগঠন বাহরাইনস্থ বাংলাদেশ ইয়ূর্থ ক্লাব প্রকাশ প্রবাসে আমরা সংগঠনের উদ্যোগে বাহরাইনের রাজার ছবি ও দুই দেশের জাতীয় পতাকা দিয়ে সজ্জিত করে আনন্দ উল্লাসের মাধ্যমে এক বর্ণাঢ্য প্রাইভেটকার শোভাযাত্রা বের করা হয়। দুই থেকে আড়াই কিলোমিটারে এ শোভাযাত্রাটি নজর কাড়ে সকলের। এটির নেতৃত্বে ছিলেন সংগঠনের সভাপতি আল আমিন,সাধারন সম্পাদক মুজাম্মেল ও সাংগঠনিক সম্পাদক ইমন হোসেনসহ অন্যান্যরা। 


বিডি প্রতিদিন/১৭ ডিসেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর